স্মার্টফোন মেলায় নকিয়া ৮.১

আল আমিন রাজু, স্মার্টফোন মেলা থেকে
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৪:০৫

 

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ থেকে শুরু হয়েছে তিন দিনের স্মার্টফোন ও ট্যাব মেলা। এই মেলায় অংশ নিয়েছে এইচএমডি গ্লোবালের মালিকানাধীন প্রতিষ্ঠান নকিয়া। মেলায় নকিয়া নতুন ফোন ৮.১ প্রদর্শন করছে। ফোনটি বিক্রির জন্য প্রি-অর্ডার নেয়া হচ্ছে। মেলা উপলক্ষে এই ফোনের দাম ঠিক করা হয়েছে ৪৪ হাজার টাকা। মেলা থেকে প্রি-অর্ডার করে সাত দিন পর সেট বুঝে নেয়া যাবে। 

নকিয়া ৮.১ ফোনে রয়েছে ৬.১৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ছবির জন্য এই ফোনে ১২ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা আছে। সেলফি ক্যামেরা ২০ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় কার্ল জেইসের লেন্স ব্যবহার করা হয়েছে। 

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেটের এই ফোনে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ফাস্ট চার্জিং সমর্থন করে। 

৪ জিবি র‌্যামের এই ফোনে ৬৪ জিবি রম রয়েছে। রম বাড়িয়ে নেয়ার সুযোগ আছে। 

মেলা থেকে ৪০০০ টাকা দিয়ে ফোনটি কেনার জন্য প্রি-অর্ডার করা যাবে। 

নকিয়া বাংলাদেশের চ্যানেল ম্যানেজার আরিফ আহমেদ চৌধুরী বলেন, মেলা উপলক্ষে নকিয়া ৮.১ অবমুক্ত করেছে। এটি এখনো বিক্রি শুরু হয়নি। তবে কেউ এটি কিনতে চাইলে প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার করে সাতদিনের মধ্যে সেট বুঝে নেয়া যাবে। 

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস এবং  ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচন করা হবে। 

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়া থাকবে অন্য অনেক আয়োজন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ভিভো ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে গোল্ডেনফিল্ড ও মটোরোলা।

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন দুটি। এ ছাড়াও ছয়টি প্যাভিলিয়ন ও চারটি স্টল রয়েছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :