পল্টনে পুলিশের গাড়িতে আগুন দেয়া যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৬:১৫ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৬:০৫

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার অভিযোগে ওয়াসিম নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পল্লবী এলাকা থেকে বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের ডিবি অ্যান্ড প্রশিকিউশন বিভাগের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান এই তথ্য।

গত বছরের ১৪ নভেম্বর দলের মনোনয়নপত্র বিক্রির সময় বিএনপি কার্যালয়ের পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় হেলমেট পরা এক যুবককে পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা যায়। সেই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তখন থেকেই পুলিশ ওই যুবককে খুঁজছিল।

পুলিশ কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘সে সময় পুলিশের গাড়িতে উঠে হেলমেট পরে উন্মাদনা করা হয়েছিল। সেই যুবক আওয়ামী লীগের লোক বলেও অপপ্রচার চালানো হয়। পরে আমরা ঘটনাস্থল থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করি। সেখান থেকে ঘটনার সঙ্গে ৯০ জনকে শনাক্ত করেছি। তাদের মধ্যে ওয়াসিমসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।’

ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান বলেন, ‘তাদের ব্যাপারে তদন্ত চলছে। আমরা তাদের নাম, প্রকৃত ঠিকানা জানতে চেষ্টা করছি। তবে জিজ্ঞাসাবাদে যতটুকু জানা গেছে এরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। গ্রেপ্তারকৃতদের মধ্যে বেশ কয়েকজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।’

পুলিশ কর্মকর্তা জানান, পুলিশের গাড়িতে আগুন নিয়ে উল্লাস করা যুবকের সঙ্গে গ্রেপ্তার ওয়াসিমের চেহারার মিল পাওয়া গেছে। তাকে জিজ্ঞাসাবাদে আরও বিস্তারিত জানা যাবে বলে মনে করে পুলিশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান, পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এএ/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :