তিনদিনের মধ্যে মাদক না ছাড়লে ব্যবস্থা: তন্ময়

প্রকাশ | ১০ জানুয়ারি ২০১৯, ১৬:২১

বাগেরহাট প্রতিবেদক, ঢাকা টাইমস
ফাইল ছবি

বাগেরহাটে মাদক বিক্রি ছাড়তে কারবারিদের তিনদিনের আল্টিমেটাম দিয়েছেন  সদর আসনের নব নির্বাচিত সংসদ শেখ সারহান নাসের তন্ময়। এ সময়ের  মধ্যে মাদক বিক্রি বন্ধ না করলে ব্যবস্থা নেবে প্রশাসন।

বুধবার সন্ধ্যায় বাগেরহাট পৌরসভা অডিটোরিয়ামে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই হুঁশিয়ারি দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ সাংসদ শেখ সারহান নাসের তন্ময় বিপুল ভোটে বিজয়ী হন। সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে তার নির্বাচনী এলাকায় ফিরে এই ঘোষণা দেন।

মাদক কারবারিদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের হাতে দুই তিনদিনের মতো সময় হাতে আছে, বাগেরহাটের কারা মাদক বিক্রি করেন তারা কিন্তু চিহ্নিত। তাদের তালিকা আমার হাতে আছে। আমি ওই তালিকা কাউকে এখনো দেইনি বা এখনো কাউকে বাগেরহাট ছাড়তেও বলিনি।’

তিনি বলেন, বাগেরহাটে মাদকের ভয়াবহতা এখন মারত্মক পর্যায়ে পৌঁছেছে। মাদক শহর থেকে গ্রামে গ্রামে পৌছে গেছে। প্রশাসনের বিশেষ বাহিনী তালিকা ধরে খুব শিগগির মাদক কারবারিদের ধরতে অভিযান শুরু করবে। বাগেরহাটে মাদকের কোনো স্থান থাকতে দেয়া হবে না বলেও হুশিয়ারী দেন তিনি।

নব নির্বাচিত আওয়ামী লীগের এই তরুণ সংসদ বলেন, সম্ভবনাময় তরুণ প্রজন্মের সামনে এগোনোর বড় বাধা হয়ে দাঁড়িয়েছে মাদক। তরুণরা যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে তাদের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে না। দেশে প্রায় সাড়ে চার কোটি তরুণ রয়েছেন। তাদের মাদক থেকে দূরে রাখতে হবে। তাই বাগেরহাট শহরকে আধুনিক উন্নত করে গড়ে তুলতে মাদক নির্মূল করাই হবে আমার প্রথম এবং প্রধান কাজ।

বাগেরহাট পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফকরুল আলম সাহেব, সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আহাদ উদ্দীন হায়দার, জেলা আইনজীবী সমিতির সভাপতি আওয়ামী লীগ নেতা ড. একে আজাদ ফিরোজ টিপু ও জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি প্রমূখ।

ঢাকা টাইমস/১০ জানুয়ারি/প্রতিবেদক/ওআর