দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দলে ডুসেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৮:১০

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান রাসি ভ্যান ডের ডুসেন। আশা করা হচ্ছে, সিরিজের প্রথম ম্যাচেই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হবে। গত বছর টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় ডুসেনের। অভিষেক ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে দলকে জেতান তিনি।

কিন্তু নভেম্বরে দক্ষিণ আফ্রিকা দলের অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের ক্রিকেটের সিরিজে দলে ডাক পাননি ডুসেন। পাকিস্তানের বিপক্ষে দলে ফিরেছেন পেসার ডেন পেটারসন। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল পেটারসনের। ওই সিরিজের পর তিনি আর ওয়ানডে ক্রিকেট খেলেননি। আঙ্গুলের ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সিরিজ মিস করা হাশিম আমলাও এই দলে জায়গা পেয়েছেন। ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে ডাক পাননি জেপি ডুমিনি ও লুঙ্গি এনগিদি।

দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচক লিন্ডা জোন্ডি বলেছেন, ‘আমাদের হাতে যেসব অপশন আছে সবই দেখতে হবে। কারণ বিশ্বকাপের জন্য আমাদের দল ঠিক করতে হবে। আর বিশ্বকাপ তো একেবারেই নিকটে। ডুসেন ও পেটারসন এমন দুজন খেলোয়াড় যারা যেকোনো ফরম্যাটে খেলার জন্য প্রস্তুত।’

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, রিজা হেন্ডরিকস, ইমরান তাহির, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, ডেন পেটারসন, আন্দিল ফেহলাকওয়েও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, রাসি ভ্যান ডের ডুসেন।

(ঢাকাটাইমস/১০ জানুয়ারি/এসইউএল)

  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত