সান্ত্বনার জয় পাবে কি মালিঙ্গার শ্রীলঙ্কা?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৮:১৭

নিউজিল্যান্ড সফরে আগামীকাল (শুক্রবার) শেষ ম্যাচটি খেলবে শ্রীলঙ্কা। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের বিপক্ষে মাঠে নামবে লাসিল মালিঙ্গার দল। অকল্যান্ডের ইডেন পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর বারোটায়। এই সফরে এর আগে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। এর মধ্যে শুধু সিরিজের প্রথম ম্যাচটি ড্র করে সফরকারীরা। বাকি চারটি ম্যাচেই শ্রীলঙ্কা হারে।

অকল্যান্ডে শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ড এখন পর্যন্ত দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। দুইটি ম্যাচেই কিউইরা জয় পায়। টি-টোয়েন্টি ক্রিকেটে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা এখন পর্যন্ত ১৫ ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে নিউজিল্যান্ড জিতেছে সাতটিতে। আর ছয়টিতে জিতেছে শ্রীলঙ্কা।

এই ম্যাচ সামনে রেখে শ্রীলঙ্কা দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা বলেন, ‘হ্যাঁ, এখানে বাউন্ডারি খুবই ছোট। কিন্তু আমি মনে করি, বোলারদের ম্যাচ ঘোরানোর ক্ষমতা আছে। আমার সেই অভিজ্ঞতা আছে। আপনার যে দক্ষতা আছে কমপক্ষে তার ৯০ ভাগ এখানে দিতে হবে। ইয়র্কার ইয়র্কারই।’

নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি বলেন, ‘এখানে খেলাটা বোলারদের জন্য আসল পরীক্ষা। ভুল করার কোনো সুযোগ নেই। এখানে বাউন্ডারি ছোট। কিন্তু উইকেট ভালো।’ 

নিউজিল্যান্ড একাদশ (সম্ভাব্য): কলিন মুনরো, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, রস টেইলর, হেনরি নিকোলস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), মিচেল স্যান্টনার, টিম সাউদি (অধিনায়ক), ডগ ব্রেসওয়েল, ইশ সোধি, লকি ফার্গুসন।

শ্রীলঙ্কা একাদশ (সম্ভাব্য): নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আসেলা গুনারত্নে, সেকুগে প্রসন্ন, লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), লক্ষণ সান্দাকান, কাসুন রাজিথা।

(ঢাকাটাইমস/১০ জানুয়ারি/এসইউএল)  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত