৫০ শিক্ষার্থী নিয়ে নেত্রকোনা মেডিকেল কলেজের যাত্রা শুরু

নেত্রকোনা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৮:২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে নেত্রকোনা সরকারি মেডিকেল কলেজ। ৫০ শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় বৃহস্পতিবার। সকাল ১০টায় ইপিআই ভবনের অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থী-শিক্ষকদের পরিচিতি ও শিক্ষার্থীদের শ্রেণিপাঠ শুরুর মধ্যদিয়ে যাত্রা শুরু হয় নতুন স্থাপিত মেডিকেল কলেজটির।

অবহেলিত হাওড়বাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে কিছুদিন আগে জেলা সদরে নেত্রকোনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ঘোষণার পর বৃহস্পতিবার মেডিকেল কলেজটির যাত্রা শুরু হলো। মেডিকেল কলেজের পক্ষ থেকে বলা হয়েছে, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

ডা. এ কে এম সাদিকুল আজমের সভাপতিত্বে পরিচিতি অনুষ্ঠানে বক্তব্য দেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিক উল্লাহ খান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক মো. আব্দুল গণি, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, সিভিল সার্জন তাজুল ইসলাম, নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। নতুন কলেজের প্রথম শিক্ষার্থী হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিক উল্লাহ খান দেশের শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত