কুবি শিক্ষক সমিতি নির্বাচনে প্যানেল ঘোষণা

প্রকাশ | ১১ জানুয়ারি ২০১৯, ০০:২৫

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী পরিষদ- ২০১৯ এর নির্বাচনী প্যানেল ঘোষণা করা হয়েছে।  'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ‘নীল দল’ পূর্ণ প্যানেল নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে।

অন্যদিকে 'স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী 'সাদা দল' ১৫টি পদের বিপরীতে চারটি পদের আংশিক প্যানেল নিয়ে নির্বাচনে প্রার্থিতা করতে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু পরিষদ সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নীল দলের প্যানেল ঘোষণা করে। বিজ্ঞপ্তিতে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. শামিমুল ইসলামকে সভাপতি ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকীকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করে মোট ১৫টি পদের পূর্ণ প্যানেল ঘোষণা করে বঙ্গবন্ধু পরিষদ।

নীল দলের প্যানেলে প্রার্থী হিসেবে অন্যান্যরা সহ-সভাপতি মেহেদী হাসান ও জিয়া উদ্দিন; যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুর রহমান; কোষাধ্যক্ষ সাদেকুজ্জামান; প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহবুবুল হক ভূঁইয়া; কার্যনির্বাহী সদস্য  ড. সজল চন্দ্র মজুমদার, ড. স্বপন চন্দ্র মজুমদার, ড. মোহাম্মদ মিজানুর রহমান, হুমায়ুন কাইসার, মেহেদী হাসান, মোহাম্মদ জসিম উদ্দিন ও জান্নাতুল ফেরদৌস।

অন্যদিকে 'সাদা দল'-এর প্যানেলে প্রার্থীদের মধ্যে সভাপতি পদে রয়েছেন অধ্যাপক ড. মাসুদা কামাল; সহ-সভাপতি পদে ড. মোহাম্মদ আনোয়ার হোসেন; সাধারণ সম্পাদক পদে ড. মোহাম্মদ সোলায়মান এবং কার্যকরী সদস্য পদে ড. আবদুল হাকিম।

আগামী ১৫ জানুয়ারি (মঙ্গলবার) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এলএ)