লেভান্তের কাছে হার মেসিহীন বার্সার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৯, ১০:২৪

সুপারস্টার লিওনেল মেসিসহ মূল দলের বেশ কয়েকজন ফুটবলারকে বিশ্রামে রেখেছিলেন আর্নেস্তো ভালভার্দে। তাদের অনুপস্থিতিতে সুবিধা করে উঠতে পারেনি বার্সেলোনা। বৃহস্পতিবার কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

অথচ সপ্তাহ তিনেক আগে লা লিগায় এই লেভান্তেকেই ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল বার্সা। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মেসি। বাকি দুটি গোলেও ছিল তার অবদান। তিনি না থাকায় বার্সা যেন লেভান্তের কাতারে নেমে এল। 

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে বার্সা। শুরুর বাঁশির মাত্র তিন মিনিটের মাথায় লেভান্তেকে এগিয়ে দেন এরিক কাবাকো। ডি-বক্সে দারুণ এক হেডে জালে বল জড়ান তিনি। ১৮তম মিনিটে স্বাগতিকদের ব্যবধান বাড়ান রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে যাওয়া বোর্জা মায়োরাল। এই অর্ধে আর গোলের দেখা পায়নি বার্সা।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে উঠে ভালভার্দের দল। কিন্তু লেভান্তের রক্ষণ দেয়ালে চির ধরাতে পারেনি তারা। অবশেষে ৮৫তম মিনিটে ব্যবধান কমায় বার্সা। পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কোতিনহো। তার গোলটা বার্সার হার ঠেকাতে না পারলেও অবশ্য ফিরতি লেগে অনেক কাজে দেবে। 

আগামী সপ্তাহে ন্যু ক্যাম্পে বাঁচা-মরার লড়াইয়ে লেভান্তের মুখোমুখি হবে বার্সা।

(ঢাকাটাইমস/১১ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :