পুয়ের্তো রিকোতে সমকামী র‍্যাপারকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১০:৩৮ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৯, ১০:৩২

স্বায়ত্তশাসিত পুয়ের্তো রিকোর রাজধানী সান জুয়ানে সমকামিতা সমর্থনকারী এক র‍্যাপারকে গুলি করে হত্যা করা হয়েছে। খবর বিবিসির।

পুলিশ জানায়, ২৪ বছর বয়সী কেভিন ফ্রেট লাতিন আমেরিকার ট্র্যাপ মিউজিক জগতে প্রকাশ্যে স্বীকার করা প্রথম সমকামী সংগীতশিল্পী। গত বৃহস্পতিবার মোটরবাইকে করে যাওয়ার পথে তার ওপর হামলা হয়। দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে আট বার গুলি করে। এ ঘটনার তদন্ত চলছে।

পুলিশ জানায়, কেভিন ফ্রেটের মৃত্যু নিয়ে এ বছর পুয়ের্তো রিকোতে ২২ জন নিহত হলো। ফ্রেটের ম্যানেজার এডুআর্দো রদ্রিগুয়েজ তাকে ‘একজন শৈল্পিক আত্মা’ বলে বর্ণনা করে বলেছেন, কেভিনের সংগীতের প্রতি অগাধ আসক্তি ছিল।

কেভিনের মৃত্যুর খবর নিশ্চিত করে রদ্রিগুয়েজ বলেন, ‘তার মৃত্যুর বিষয়টি আমাদের কতটা কষ্ট দিয়েছে তা ভাষায় প্রকাশ করে বুঝানো যাবে না। অনেক কিছু করার স্বপ্ন ছিল তার। এই সংকট মুহূর্তে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে এবং আমাদের প্রিয় পুয়ের্তো রিকোতে শান্তি বজায় রাখতে হবে।’

এই র‍্যাপারের ‘সয় আসি’ নামে সর্বশেষ গানটি ইউটিউবে ইতোমধ্যে পাঁচ লাখ মানুষ দেখেছে। গত বছর এক ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে কেভিন ফ্রেট বলেন, ‘আমি এমন একজন ব্যক্তি যে অন্যেরা কি বলছে তার কোনো পরোয়া করে না। এই কারণে তরুণ নারী ও পুরুষ সমকামীরা আমাকে তাদের আদর্শ মনে করে। তারা মনে করেন, আমি যদি পারি এবং কারো কথায় কোনো কিছু মনে না করি তাহলে তারাও পারবেন।’

পুয়ের্তো রিকোর রাস্তায় সাম্প্রতিক সপ্তাহগুলোতে অপরাধের সংখ্যা বেড়েছে। পুলিশ এ সমস্যাকে ‘সহিংসতার সংকট’ বলে উল্লেখ করেছে।  

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :