চাঁদপুরে বিএনপি-জামায়াতের ৭৫ নেতা-কর্মীর জামিন

প্রকাশ | ১১ জানুয়ারি ২০১৯, ১১:১১

চাঁদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসনের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকসহ চাঁদপুর জেলা বিএনপি জামায়াতের ৭৫ নেতা-কর্মী হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার রাতে তারা তিন মামলায় হাইকোর্ট থেকে জামিন পান। বৃহস্পতিবার নেতা-কর্মীরা হাইকোর্টে স্বশরীরে উপস্থিত হলে তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন। বিরোধী দলের নেতা-কর্মীদের আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুছ কাজলসহ অন্য আইনজীবীরা।

জেলা বিএনপির আহ্বায়ব শেখ ফরিদ আহমেদ, সদর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামান, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ব সেলিমুস ছালাম, ফেরদৌস আলম বাবু, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আ. কাদির বেপারি, যুবদল নেতা কামরুল ইসলাম জগলু, ছাত্রনেতা মাসুদসহ আরও অনেকে  জামিন পান।

জেলা বিএনপির দাপ্তরিক কাজে থাকা যুবদল নেতা জগলু ও মামলার আসামি পুরাণবাজার বাদল পাটওয়ারি সূত্রে এ এসব তথ্য জানা গেছে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে চাঁদপুর-৩ সদর আসনে ধানের শীষের প্রার্থীর গণসংযোগ চলাকালে পৃথক ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় নৌকা ও ধানের শীষের প্রার্থীর বাড়িতে হামলা ও নেতা-কর্মী আহত হন।  এ সব ঘটনায় পুরাণবাজার ২ নং ওয়ার্ডের আওয়ামী লীগ কর্মি ছিডু হাওলাদার ও নতুনবাজারের ঘটনায় ছাত্রলীগের রকি বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় বিএনপি জামায়াতের নেতা-কর্মীদের  আসামি করে পৃথক মামলা দায়ের করেন।

ঢাকা টাইমস/১১ জানুয়ারি/প্রতিবেদক/ওআর