ফরিদপুরে হচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংবলিত আধুনিক মঞ্চ

সাজ্জাদ বাবু, ফরিদপুর
| আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:১৩ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:১০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংবলিত দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি হচ্ছে ফরিদপুরে। শহরের গোয়ালচামট পুরনো বাসস্ট্যান্ড এলাকায় শহীদ স্মৃতিস্তম্ভ ও পৌর অডিটরিয়ামের মাঝে বঙ্গবন্ধুর এই প্রতিকৃতি স্থাপিত হবে। ইতোমধ্যেই বঙ্গবন্ধু ট্রাস্ট থেকে এ কাজের অনুমোদন পাওয়া গেছে।

পৌরসভার প্রায় এক দশমিক চার একর জমিতে নির্মিত হচ্ছে আধুনিক মানের এই স্থাপনা। ওই জমি অধিগ্রহণও সম্পন্ন হয়েছে।

পুরো স্থাপনায় থাকছে বঙ্গবন্ধুর সুউচ্চ প্রতিকৃতি সংবলিত বিশাল মঞ্চ, চারপাশে দর্শক গ্যালারি ও ওয়াকওয়ে, ওপরে স্টিলের ছাউনি, কারপার্কিং, কফিশপ, লাইব্রেরি এবং ফুলের বাগান।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নূর হোসেন বলেন, ‘এক কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ পেয়েছি। ডিজাইনের অল্পকিছু সংশোধনের পর খুব শিগগিরই নির্মাণকাজ শুরু করব। অতি জরুরি ভিত্তিতে কাজটি করছি। ফরিদপুরবাসীর দীর্ঘদিনের এই দাবি অতি অল্প সময়ের মধ্যে বাস্তবে রূপ নেবে।’

গতকাল বিকালে শহরের গোয়ালচামট পুরনো বাসস্ট্যান্ডের নির্ধারিত স্থান পরিদর্শনে যান জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

জেলা প্রশাসক বলেন, ‘জাতির পিতা নিজের জীবনের বিনিময়ে বাংলাদেশ গড়ে গেছেন। তিনি শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নেতা ছিলেন। ফরিদপুরে শুধু তার জন্মই নয়, এখানে রয়েছে তার অগণিত স্মৃতিচিহ্নও। তাই তার এই প্রতিকৃতি স্থাপন আমাদের দীর্ঘদিনের চাওয়া। এই উদ্যোগ নিতে পেরে গর্ববোধ করছি।

“অতি দ্রুত আমরা এই কাজ শেষ করব। এভাবেই আগামীতে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে পড়বে।”

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র মাহতাব আলী মেথু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) পারভেজ মল্লিক প্রমুখ।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এআর)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :