প্রাণ ফিরে পাচ্ছে বিপিএল

হিমু আক্তার, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:৪০ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:২৪

দর্শকে ভরপুর গ্যালারি, জমজমাট ম্যাচ আর চার-ছক্কার ফুলঝুরি। কিছুই ছিল না বিপিএলের শুরুতে। অবশেষে আট ম্যাচ পর প্রাণের স্পন্দন। শুক্রবার ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্সের ম্যাচে মাঠে দর্শক-উন্মদনা পাল্টে দিয়েছে শেরই বাংলার রূপ। দর্শক আগমনে একটু হলেও রঙ ফিরে পেয়েছে চলমান আসর।

গত ৫ জানুয়ারি দর্শকশূন্য গ্যালারিতে শুরু হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। তারকায় ভরপুর দলগুলোর পারফরম্যান্সও ছিল একপেশে। ডিআরএস নাটক, বাজে সম্প্রচার আর ভুলেভরা উপস্থাপনায় টুর্নামেন্টটি দেখার আগ্রহ হারিয়েছে ভক্তসমাজ। ৯ জানুয়ারি পর্যন্ত আট ম্যাচ শেষ হলেও দর্শকের ছিঁটেফোটাও ছিল না হোম অব ক্রিকেট গ্রাউন্ডে। যার জন্য দর্শক টানতে সময় পরিবর্তনসহ নানা পরিকল্পনা গ্রহণ করে আয়োজকরা।

অবশেষে সফল হলেন টুর্নামেন্টের আয়োজকরা। শুক্রবারের ম্যাচ দিয়ে উন্মাদনা ফিরেছে এবারের বিপিএলে। অবশ্য এই ম্যাচে দর্শক হওয়ার যথেষ্ঠ কারণ রয়েছে। গতবারের দুই ফাইনালিস্ট ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্স প্রথমবার মুখোমুখি হয়। দুই হেভিওয়েট দলের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জাতীয় দলের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান। তাই মাঠের খেলার উত্তাপে ভিন্ন মাত্রা যোগ করেছে দুই অধিনায়কের নেতৃত্বের লড়াই।

তাছাড়া শুক্রবার ছুটির দিন ছিল বলে ভক্তরা মাঠমুখী হওয়ার সুযোগ পেয়েছে। এদিন ২টায় ম্যাচটি হলেও মিরপুরে দর্শক সমাগম শুরু হয় বেলা ১০টার পর থেকে। টিকিট বুথে লম্বা সময় লাইন ধরেও অনেকে টিকিট জোগার করতে পারেনি। এক পর্যায়ে টিকিটের জন্য বুথ ভাঙচুর শুরু করে ভক্তরা। পরে টিকিট না পেয়ে কালো বাজারিদের কাছ থেকে চড়া দামে টিকিট কিনে খেলা দেখতে মাঠে যান তারা।

দর্শকদের মতে টিকিটের দাম নিয়ে আরও ভাবতে হবে আয়োজকদের। সাধারণ গ্যালারির টিকিট ২০০ টাকা, যেটি অনেকের কাছেই বেশি মনে হয়েছে। এর বিপরীত জবাব আছে বিসিবির কাছে। তাদের যুক্তি, ২০০ টাকায় দুটি ম্যাচ দেখার সুযোগ পায় দর্শকেরা।

জমজমাট-আকর্ষণীয় টুর্নামেন্ট না হলে পয়সা খরচ করে ম্যাড়ম্যাড়ে ম্যাচ দেখতে কেন আসবেন দর্শকরা সেটাও একটা বড় প্রশ্ন। তাই দর্শক হতাশা মেটাতে সময় পরিবর্তন তো আছেই, সঙ্গে সাশ্রয়ী মূল্যে টিকিট আর ম্যাচগুলো জমজমাট করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিতে হবে বিপিএল কর্তৃপক্ষের। পাশাপাশি নিজেদের পারফরম্যান্সেও নজর দিতে হতে হবে ক্রিকেটারদের।

শিশির নিয়ে ভাবনা থাকার পরও শনিবার থেকে দিনের প্রথম ম্যাচ শুরু হবে আগের সময়ের চেয়ে এক ঘণ্টা দেরিতে। দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দিনের দ্বিতীয় ম্যাচ শুরুর আগের সময় ছিল বিকেল ৫টা ২০ মিনিট। এখন সেটি শুরু হবে সাড়ে ৬টায়। শুক্রবারের ম্যাচ শুরুর সময় আগের মতোই, প্রথমটি দুপুর ২টায়। দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭ টায়।

(ঢাকাটাইমস/১১ জানুয়ারি/ এইচএ/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :