শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভুত কাজ এবং অন্যায় উল্লেখ শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ‘ছাত্র-ছাত্রীদের ভর্তি, পরীক্ষাসহ সকল ক্ষেত্রে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ হুশিয়ারি দেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যে সকল বিদ্যালয়ে নিয়ম বেধে দেয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করাবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।’

শিক্ষার মান উন্নয়নে বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

দীপু মনি বলেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের ওপর আমাদেরকে মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ্বাসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাব। মন্ত্রীত্ব পেয়ে আমাদের মধ্যে অহংকারবোধ চলে না আসে সে ব্যাপারে নজর রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

এসময় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোনো আচরণ না করতে নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি।

তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন শিক্ষামন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি জেআর ওয়াদুদ টিপু প্রমুখ।

ঢাকা টাইমস/১১জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :