মোনাকোতে নাম লেখালেন ফেব্রেগাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১০:৪৪

চেলসি ছেড়ে সেসে ফেব্রেগাসের মোনাকোতে যাওয়ার কথা আগেই জানা গিয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে ১০ মিলিয়ান পাউন্ডে সাড়ে তিন বছরের জন্য ফরাসি ক্লাবটিতে নাম লেখালেন তিনি।

লিগ ওয়ানে মোনাকোর বর্তমান অবস্থা খুবই নাজুক। নতুন কোচ থিয়েরি অরির অধীনে ১৮ ম্যাচে মাত্র তিনটিতে জয় পেয়েছে তারা। ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৯ নম্বরে অবস্থান করছে সাবেক চ্যাম্পিয়নরা। সংকট উত্তরণে ইতোমধ্যেই কয়েকজন নতুন খেলোয়াড় দলে নিয়েছেন অরি। এবার নিলেন তার সাবেক আর্সেনাল সতীর্থ ফেব্রেগাসকে।

চেলসিতে সাড়ে চার বছরের ক্যারিয়ারে দুটি প্রিমিয়ার লিগসহ চারটি মেজর শিরোপা জিতেছেন ফেব্রেগাস। ব্লুজদের হয়ে ১৯৮ ম্যাচে ২২ গোলও রয়েছে তার। মোনাকোর সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হওয়ার পর ৩১ বছর বয়সী এই ফুটবলারকে ধন্যবাদ জানিয়েছে চেলসি, ‘আমরা সেসকে তার পেশাদারিত্বের জন্য ধন্যবাদ জানাতে চাই। আশা করি, তার বর্ণাঢ্য ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়টা সফল্যময় হবে।’

প্রজন্মের অন্যতম সেরা মিডফিল্ডার ফেব্রেগাস স্পেনের ইউরো ও বিশ^কাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন। বার্সেলোনার যুব একাডেমি লা মাসিয়াতে বেড়ে ওঠলেও ক্যারিয়ারের এক দশকের বেশি সময় কাটিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনাল ও চেলসিতে।

(ঢাকাটাইমস/১২ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :