চীনে উচ্চশিক্ষা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

ক্যামপাস প্রতিবেদক
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১২:০০

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সির্টি ও অস্ট্রেলিয়ান এডুকেশন কনসালটেন্ট (অস-ব্যান) এর যৌথ আয়োজনে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘চায়নায় উচ্চ শিক্ষা ও বৃত্তি’ বিষয়ক সেমিনার।

চীনে উচ্চশিক্ষা এবং বৃত্তি প্রাপ্তির বিভিন্ন দিক তুলে ধরতে গত বুধবার রাজধানীর ইউআইউই অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সেমিনারটি। 

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান ও অস-ব্যান এর চেয়ারম্যান মো. গোলাম কুদ্দুস মোল্লা। 

সেমিনারে আরো উপস্থিত ছিলেন চীনের ইউনিভার্সিটি অব ইলেকট্রনিক সাইন্স অ্যান্ড টেকনোলজির আর্ন্তজাতিক স্টুডেন্ট বিষয়ক প্রকল্প ব্যবস্থাপক ডং লিয়াং, চীনের হুয়াজং ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির আর্ন্তজাতিক স্টুডেন্ট বিষয়ক পরিচালক ল্যান হাংজাং হুয়াজং ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির পিএইডি স্কলার শরিফুল ইসলাম, চায়না টপ এডুকেশন কনসালটেন্টের জিএম মিস লিলি সং এবং অষ্ট্রেলিয়া এডুকেশন কনসালটেন্টের কান্ট্রি ম্যানেজার আহসান হাবিব তালহা। 

সেমিনারে আলোচকরা বলেন,  উন্নয়ন ও শিল্প-কারখানায় চীনের উন্নতি বিষ্ময়কর এবং ২০৩০ সাল নাগাদ অর্থনীতির দিক থেকে তা আমেরিকাকেও ছাড়িয়ে যাবে। তাই চীনের আধুনিক এবং বিশ্বমানের বিশ্ববিদ্যালয়গুলোতে বৃত্তি নিয়ে উচ্চ শিক্ষা, গবেষণা ও চাকুরীর সুযোগ রয়েছে বাংলাদেশী শিক্ষার্থীদের।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত