বিপিএল শেষ স্মিথের, বিশ্বকাপে খেলাও অনিশ্চিত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১৪:১৯

কনুইয়ের ইনজুরির কারণে বিপিএল রেখে দেশে ফিরে গিয়েছিলেন স্টিভেন স্মিথ। চোট কতোটা গুরুতর, তখন বুঝতে পারেনি কেউ। পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেল, বড় ইনজুরিতেই পড়েছেন স্মিথ। ডান হাতের কনুইয়ে অস্ত্রোপচার লাগবে তার। এরপর ছয় সপ্তাহ ব্রেস পড়ে থাকতে হবে। ফলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে আর দেখা যাবে না স্মিথকে। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবেন তিনি, সেটাও অনিশ্চিত।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) একজন মুখপাত্র শনিবার বলেছেন, ‘মঙ্গলবার স্মিথের ডান কনুইয়ের লিগামেন্টে অস্ত্রোপচার করানো হবে। ধারণা করা হচ্ছে, পুনর্বাসন প্রক্রিয়ার প্রবেশের পূর্বে তাকে ছয় সপ্তাহ ব্রেস পড়ে থাকতে হবে। সে কখন মাঠে ফিরতে পারবে, ব্রেস খোলার পর আন্দাজ করা যাবে।’ 

এই সময়টাতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মিস করবেন স্মিথ। গত বছর কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। শাস্তির মেয়াদ শেষ হবে ২৯ মার্চ। নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা তার। কিন্তু এই সিরিজেও তার অংশগ্রহন অনিশ্চিত। নির্বাচকদের ধারণা, ২৩ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণার আগে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না স্মিথ।

এছাড়া ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএল মিস করতে পারেন স্মিথ। দ্রুত সুস্থ হয়ে উঠলে হয়ত খেলতে পারবেন তিনি। কিন্তু ব্রিসবেনে বিশ্বকাপের ক্যাম্পিং করতে মে মাসের শুরুতেই আইপিএল ছাড়বেন অজি ক্রিকেটাররা। তাদের সঙ্গে স্মিথকেও যোগ দিতে হবে প্রস্তুতিতে। কারণ, সেখানে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে অজিরা। বিশ্বকাপের আগে ওটাই হবে স্মিথের শেষ প্রস্তুতি।

নির্বাসনের সময়ে ক্রিকেটের সঙ্গেই ছিলেন স্মিথ। কানাডায় টি-টোয়েন্টি লিগ, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ খেলে তিনি নাম লেখান কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। ভিক্টোরিয়ান্সকে বিপিএলে দুটি ম্যাচে নেতৃত্ব দেয়ার পরই চোটে পড়েন। তৃতীয় ম্যাচের আগে ব্যাটিং অনুশীলন করেননি। ব্যথা হচ্ছিল। পরে এমআরই স্ক্যান করানো হয়। স্ক্যানের ফলাফল স্মিথ পাঠান তার অস্ট্রেলিয়ান ফিজিশিয়ানকে। যিনি স্মিথকে দেশে ফিরে যাওয়ার পরামর্শ দেন। তবে অজি তারকা আশাবাদী ছিলেন, চিকিৎসা শেষে আবার ফিরে আসবেন বিপিএলে। কিন্তু চোট এতটাই গুরুতর হয়ে দেখা দিল যে, এখন তার বিশ্বকাপে অংশগ্রহনই হুমকির মুখে। 

(ঢাকাটাইমস/ ১২ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :