সিংড়ায় টাকার বিনিময়ে পাঠ্যবই বিতরণের প্রমাণ তদন্তে

সাইফুল ইসলাম, নাটোর
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১৬:৩৭
ফাইল ছবি

নাটোরের সিংড়া উপজেলার একটি স্কুলে টাকার বিনিময়ে বিনামূল্যে বই বিতরণের অভিযোগের প্রমাণ মিলেছে সরকারি তদন্তে। এ জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে জেলা প্রশাসকের কাছে।

উপজেলায় মহিষমারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক গত ১ জানুয়ারি বই উৎসবের দিন স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে আড়াইশ করে টাকা নেন বলে অভিযোগ ছিল। এ নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদও প্রকাশ হয়। এরপর তদন্তে নামে উপজেলা প্রশাসন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, প্রত্যেক ছাত্র-ছাত্রী নিকট হতে ২৫০ টাকা মেরে দেওয়ার অভিযোগটি সঠিক। এতে পহেলা জানুয়ারি বই উৎসবের দিন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বই উৎসবের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে।

তদন্ত কমিটির কাছে স্কুলটির দুই শিক্ষার্থীর অভিভাবক বক্তব্য দিয়েছেন। তারা জানান, বই উৎসবের দিন বই নিতে টাকা দিতে হবে তাই তারা তাদের ছেলে-মেয়েকে ২৫০ টাকা করে দিয়েছেন।

এ বিষয়ে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো ঢাকা টাইমসকে বলেন, ‘সরেজমিনে তদন্তকালে টাকার বিনিময় বই বিতরণের সত্যতা মিলেছে। আর অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তদন্ত প্রতিবেদনটি জেলা প্রশাসক মহোদয়কে প্রেরণ করা হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত