বাঁধ নির্মাণে অনিয়ম হলে ব্যবস্থা: পরিকল্পনা মন্ত্রী

সুনামগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৩৫

হাওরের ফসল রক্ষায় বাঁধ নির্মাণে কোনো ধরনের অনিয়ম হলে তা সহ্য করা হবে না বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। শনিবার সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি বাঁধ নির্মাণকাজের উদ্বোধনকালে মন্ত্রী এই হুঁশিয়ারি দেন।

মন্ত্রী বলেন, ‘সঠিকভাবে বাঁধে কাজ করতে হবে। বাঁধের কাজে কোনো গাফিলতি সহ্য করা হবে না। যে বা যারাই বাঁধের কাজে অনিয়ম করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

মন্ত্রী জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওর (পোল্ডার-২) প্রকল্পের রাণীগঞ্জ ইউনিয়নের নারিকেলতলা স্টিল ব্রিজের কাছে ৩৫নং পিআইসির বাঁধ নির্মাণকাজ উদ্বোধন করেন। এই প্রকল্পের কাজের দৈর্ঘ্য ১.৩৮৫ কিলোমিটার। যার প্রাক্কলিত মূল্য ১৫.৯৮ লাখ টাকা। জগন্নাথপুর উপজেলায় চারটি হাওরে ৫০টি প্রকল্পের অধীনে মোট ৩২.০৩৮ কিলোমিটার বাঁধ নির্মাণ/পুনঃনির্মাণ করা হবে। যার প্রাক্কলিত মূল্য ৫৪৭.৯৭ লাখ টাকা।
এ উপজেলায় ২০১৮-১৯ অর্থবছরে গৃহীত ৫০টি প্রকল্পের মধ্যে ৩৪টি প্রকল্পের কাজ শুরু হয়েছে এবং অবশিষ্ট ১৬টি প্রকল্পের কাজ ২/১ দিনের মধ্যে শুরু হবে বলে জানা যায়।

হাওরের ফসলরক্ষা বাঁধের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার বরকতুল্লাহ খান, জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, পওর-২- খুশি মোহন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরী, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু প্রমুখ।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত