শুধু চা পানে ৩৩ বছর!

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ২০:৫২

চা অনেকের কাছেই প্রিয়। তবে শুধু চা পান করে জীবন ধারণ এটা অকল্পনীয়। সেই অল্পনীয় ঘটনাই ঘটেছে এবার। জীবনের একটি বড় অংশই শুধু চা পান করে কাটিয়ে দিয়েছেন এক নারী। ভারতের ছত্তিশগড়ের কোরিয়া জেলার বরডিয়া গ্রামের বাসিন্দা ৪৪ বছরের পিল্লি দেবী ৩৩ বছর ধরে প্রতিদিন শুধু এক কাপা চা পান করে কাটিয়ে দিয়েছেন। ভারতের বাংলা দৈনিক আজকাল এক প্রতিবেদনে জানিয়েছে এই তথ্য।

বয়স যখন মাত্র ১১ বছর তখনই চা ছাড়া সব ধরনের খাবার গ্রহণ বন্ধ করে দেন এই নারী। তারপর থেকে গত ৩৩ বছর ধরে শুধু এক কাপ চা-ই তার প্রতিদিনের খাবার। এজন্য পাড়ায় তার নাম ‘চায়েওয়ালি চাচি’।

ইপিল্লির বাবা রতিরাম জানান, ষষ্ঠ শ্রেণিতে পড়তে একবার জনকপুরে জেলা স্তরের স্কুল প্রতিযোগিতায় যোগ দিতে গিয়েছিল তার মেয়ে। বাড়ি ফেরার পরই সব রকম ভারী খাদ্যগ্রহণ, এমনকি পানি পান করাও বন্ধ করে শুধু চা পান শুরু করে সে। তারা স্বামী, স্ত্রী, এবং তাদের ছেলেরা অনেক চেষ্টা করেও মেয়েকে জল বা ভারী খাবার মুখে ঢোকাতে পারেননি। তিনি আরও জানান, তবে প্রথমে দুধ-চায়ের সঙ্গে বিস্কুট এবং পাউরুটি খেত মেয়ে। ক্রমশ, সেসব বন্ধ হয়ে শুধু লাল চা পান শুরু করে পিল্লি, তবে সেটা দিনে একবার সূর্যাস্তের পর।

পিল্লির ভাই বিহারীলাল রাজভড়ে বলেন, তারা বোনকে নিয়ে অনেক হাসপাতাল, চিকিৎসক এমনকি মনোরোগ বিশেষজ্ঞের কাছেও ঘুরেছেন। কিন্তু কেউ পিল্লির এ ধরনের আচরণের কোনো ঠিক ব্যাখ্যা দিতে পারেননি। তাকে খাবারও খাওয়াতে পারেননি।

দিনভর বাড়ির ভেতরেই থাকেন পিল্লি এবং শিবকে স্বামী মেনে তার উপাসনা করেন। কোরিয়া জেলা হাসপাতালের চিকিৎসকর এস কে গুপ্তার মতে, এ ধরনের আচরণ সত্যিই অস্বাভাবিক। কারণ, অনেকেই নবরাত্রি বা ওই ধরনের পূজার সময় টানা উপবাস করেন শুধু চা পান করে, কিন্তু তারপর স্বাভাবিক খাওয়াদাওয়া করেন। পিল্লি দেবী কেন কিছু খান না তার কারণ বলতে পারলেন না চিকিৎসক গুপ্তা।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

কলকাতা হাইকোর্টের বিরুদ্ধে তীব্র ক্ষোভ মমতার

ভারী বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত কারাগার, পালালো শতাধিক বন্দি 

ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বে ১৩ রাজ্যের ৮৮ আসনে ভোটগ্রহণ শুক্রবার

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করতে চায় আর্জেন্টিনা, কিন্তু কেন?

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, দায়িত্বপালন থেকে বিরত থাকবেন স্পেনের প্রধানমন্ত্রী 

ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র

ইসরায়েল-ইরান সংঘাত: সিরিয়া কি নতুন যুদ্ধক্ষেত্র হবে?

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিবে জ্যামাইকা

পাকিস্তানের পর এবার শ্রীলঙ্কা সফরে ইরানের প্রেসিডেন্ট

বিরল সফরে ইরানে উত্তর কোরিয়ার প্রতিনিধিদল

এই বিভাগের সব খবর

শিরোনাম :