কোনো অন্যায়কে প্রশ্রয় দেব না: পাটমন্ত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ২১:০৫

নিজ মন্ত্রণালয়ে কোনো অন্যায়কে প্রশ্রয় দেবেন না বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। বস্ত্র ও পাটখাতকে লাভজনক করতে তিনি সর্বাত্মক ব্যবস্থা নেবেন বলেও জানান।

শনিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রুপসী নিজ বাসভবনে নরসিংদী জেলা টেক্সটাইল অ্যান্ড ডাইং প্রিন্টিং অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা বলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘জনগণের উন্নয়ন ও বেকারত্ব দূর করতে হলে শিল্প আরও বাড়াতে হবে। আর দেশীয় টেক্সটাইল শিল্পের ওপর গুণগত মানের কাপড় তৈরি করতে যা যা প্রয়োজন সব ব্যবস্থা করবো। এখন আমার কাজ হলো বস্ত্র ও পাট শিল্পকে এগিয়ে নেয়া।’

মন্ত্রী বলেন, ‘এখন আমি পাট নিয়ে বেশি চিন্তাভাবনা করছি। পাট শিল্পে হাজার হাজার শ্রমিক কাজ করছে। আর পাট শিল্পে সরকারের কোটি কোটি টাকা লোকসান গুণতে হচ্ছে। এ শিল্প বন্ধ করে দিলে এসব শ্রমিক বেকার হয়ে পড়বে। এখন লোকসান থেকে কীভাবে এই শিল্পকে লাভজনক অবস্থায় নিয়ে যাওয়া যায় সেই চিন্তা ভাবনা করছি। প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন, তা সঠিকভাবে এবং সৎভাবে দায়িত্ব পালন করবো। কোনো অন্যায়কে প্রশ্রয় দেব না।’

এ সময় মন্ত্রীর কাছে দেশীয় কাপড়ের চাহিদা ঠিক রাখার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের দাবি জানান নরসিংদী জেলা টেক্সটাইল অ্যান্ড ডাইং অ্যাসোসিয়েশনের নেতারা।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি  আফতাব উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক আব্দুল মোমেন মোল্লা, কোষাধক্ষ্য শেখ সেলিম আহাম্মেদ।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :