কোপা ইতালিয়ার শেষ আটে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৯, ১২:০২

কোপা ইতালিয়ার রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে বোলোগনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস। গতকাল শনিবার বোলোগনার বিপক্ষে ২-০ গোলের জয় পায় তারা। কিন্তু শেষ আটে তারা কোন দলের মুখোমুখি হবে তা এখনো ঠিক হয়নি। আগামীকাল সোমবার রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে মুখোমুখি হবে কাগলিয়ারি ও আটালান্টা। এই ম্যাচে যারা জিততে শেষ আটে তারা জুভেন্টাসের মুখোমুখি হবে।

এদিন বোলোগনার ঘরের মাঠ স্তাদিও রেনাতো ডল’আরাতে অনুষ্ঠিত ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল জুভেন্টাস। ম্যাচে ৬৫ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, বোলোগনা ৩৫ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে। জুভেন্টাস টার্গেটে শট নেয় পাঁচটি। কিন্তু বোলোগনা টার্গেটে শট নিতে পারেনি।

ম্যাচের প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল জুভেন্টাস। ম্যাচের নবম মিনিটে স্বাগতিকদের জালে বল জড়ান ফেদেরিকো বার্নার্দেশি। এই ব্যবধান ধরে রেখেই জুভেন্টাস বিরতিতে যায়। বিরতির পরপরই আবার গোল পায় জুভেন্টাস। ৪৯তম মিনিটে গোলটি করেন ১৮ বছর বয়সী ময়েজ কিন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই ম্যাচে জুভেন্টাস কয়েকজন তারকা খেলোয়াড়কে শুরুর একাদশে রাখেনি। প্রথমে বসিয়ে রাখা হয় ক্রিশ্চিয়ানো রোনালদো, পাওলো দিবালা ও ব্লেইজ মাতুইদিদের মতো তারকাদের। ৬২তম মিনিটে কিনের বদলে মাঠে নামেন রোনালদো। ম্যাচের ১৩ মিনিট বাকি থাকতে ডগলাস কস্তার বদলে নামানো হয় দিবালাকে। জুভেন্টাসের পরবর্তী ম্যাচ আগামী ১৬ জানুয়ারি। এদিন সুপারকোপা ইতালিয়ানার ম্যাচে এসি মিলানের বিপক্ষে মাঠে নামবে তারা।

(ঢাকাটাইমস/১৩ জানুয়ারি/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত