অস্ট্রেলিয়ান ওপেনে কেটির ঐতিহাসিক জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ১৪:০৪

নিয়মটা অস্ট্রেলিয়ান ওপেনে এবারই প্রথম চালু হয়েছে। ফাইনালে সেটে গেম পয়েন্ট ৬-৬ হয়ে গেলে সুপার টাই-ব্রেকারে গড়াবে ম্যাচ। ৭ পয়েন্টের বদলে ১০ পয়েন্টের লড়াই হবে তখন। এ নিয়মে প্রথম ম্যাচ জিতে ইতিহাস গড়লেন যুক্তরাজ্যের কেটি বোল্টার।

মেলবোর্ন পার্কে আজ (সোমবার) থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড। ব্রিটেনের ‘নম্বর টু’ তারকা কেটি তিন সেটের লড়াইয়ে রাশিয়ার একাতেরিনা মাকারোভাকে হারিয়ে ওঠেছেন দ্বিতীয় রাউন্ডে। প্রথম সেটে ৬-০ গেমে জেতেন ২২ বছর বয়সী কেটি। পরের সেটে ৬-৪ গেমে জিতে ঘুরে দাঁড়ান মাকারোভা। তৃতীয়, অর্থাৎ ফাইনাল সেটে জমে ওঠে লড়াই। একসময় ৬-৬ হয়ে যায় গেম পয়েন্ট।

কেটির মনে ছিল না নতুন নিয়মের কথা। টাই-ব্রেকারে ৭-৪ গেমে এগিয়ে যাওয়া পর জিতে গেছেন ভেবে উদযাপন করে ফেলেন তিনি। আগের নিয়মে ৭ পয়েন্ট হয়ে গেলেই পরক্ষণেই অবশ্য জানতে পারেন, জয় নিশ্চিত করতে আরও তিন পয়েন্ট প্রয়োজন তার। শেষতক অবশ্য ১০-৬ পয়েন্টে কেটিই হাসেন জয়ের হাসি।

ম্যাচ শেষে নিজের উদযাপন নিয়ে কেটি বলেন, ‘আম্পায়ার আমাকে ৬-৬ সমতার পর বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু আমার অতটা খেয়াল ছিল না। ম্যাচেই ডুবে ছিলাম।’

(ঢাকাটাইমস/১৪ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :