বোলিং অ্যাকশনের শুদ্ধি পরীক্ষা দিতে হবে রাইডুকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০১৯, ১৪:৪৫ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ১৪:৩৯

ভারতীয় ক্রিকেটার আম্বাতি রাইডুর পরিচয়- তিনি একজন মিডল-অর্ডার ব্যাটসম্যান। মাঝে মাঝে এক-আধটু হাতও ঘোরান দলের প্রয়োজনে। সেটি করতে গিয়েই এখন বিপাকে রাইডু।

সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র দুই ওভার বোলিং করেছেন রাইডু। এরপরই তার বোলিং অ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠেছে। আগামী ১৪ দিনের মধ্যে শুদ্ধি পরীক্ষা দিতে হবে তাকে । ম্যাচের দুই আম্পায়ার পল উইলসন এবং মাইকেল গফের রিপোর্টের ভিত্তিতে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট এ সিদ্ধান্ত নিয়েছেন। তবে ফল প্রকাশ অবধি বোলিং চালিয়ে যেতে কোনো সমস্যা নেই রাইডুর।

ক্রিকেটের অভিবাবক সংস্থা আইসিসির নিয়মানুযায়ী কোনো বোলার বল ডেলিভারি দেয়ার সময় বৈধ সীমা, অর্থাৎ ১৫ ডিগ্রির অধিক কনুই বাঁকাতে পারবেন না। এর বেশি বাঁকালে তাকে ‘চাকার’ বলা হবে। রাইডু তাদেরই একজন কি না শুদ্ধি পরীক্ষা দেয়ার পর জানা যাবে।

রাইডুর অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ায় বিপাকে পড়েছে ভারত। কারণ, ধোনি অধিনায়ক থাকাকালে সুরেশ রায়না আর যুবরাজ সিং কার্যকরি পার্টটাইম বোলার ছিলেন। কিন্তু কোহলির দলের ছয় ব্যাটসম্যানের মধ্যে কেবল রাইডুই বল করতে পারেন। কেদার যাদবও মন্দ নন। তবে যাদবের চেয়ে রাইডুর ব্যাটিং রেকর্ড ভালো। কোহলির জন্য সমস্যাই বটে!

(ঢাকাটাইমস/ ১৪ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :