মাগুরায় সড়কে শৃঙ্খলা আনতে অভিযান

মাগুরা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ১৬:৩২

মাগুরায় নিরাপদ সড়ক গড়ে তুলতে কমিউনিটি পুলিশ ও ট্রাফিক বিভাগ অবৈধ যানের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। সোমবার দুপুরে জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান চাঁদের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ গোলাম মোর্শেদ, গোলাম সরোয়ার, সার্জেন্ট জহুরুল হক, সার্জেন্ট মামুন শিকদার, রোভার স্কাউট জেলা কমান্ডার শরীফুল ইসলাম শরিফসহ রোভার স্কাউটের প্রায় ১০ জন সদস্য এ অভিযানে অংশ নেন। অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, জনগণ ও পুলিশের মিলিত শক্তিতে আমরা মাগুরাতে সড়ক দুর্ঘটনামুক্ত একটি নিরাপদ সমাজ গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। নিরাপদ সড়ক গড়ে তুলতে সব অবৈধ যানের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

ট্রাফিক ইন্সপেক্টর মোহাম্মদ মিজানুর রহমান জানান, অভিযানের প্রথম দিনে শতাধিক মোটর সাইকেলসহ বিভিন্ন যান আটক করা হয়। অধিক যাত্রী বহন ও হেলমেটসহ চলাচল বিষয়ে প্রাথমিক সতর্কতা প্রদান করেছি। এছাড়া ১৭টি মোটর সাইকেল চালককে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্টেশন কাগজপত্র না থাকায় মামলা ও আর্থিক জরিমানা করা হয়েছে।

কামরুজ্জামান চাঁদ জানান, জেলা শহরে প্রচুর বৈধ কাগজপত্র ও হেলমেটবিহীন মোটরসাইকেল চলাচল করে। যেগুলো অনেক ক্ষেত্রেই সড়ক দুর্ঘটনার বড় কারণ হিসেবে ইতিমধ্যে চিহ্নিত হয়েছে। আমরা নিরাপদ সড়ক গড়তে পুলিশের সাথে যৌথভাবে এ কর্মসূচি হাতে নিয়েছি।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :