অসুস্থ আকবর, প্রধানমন্ত্রীর সাহায্য চায় পরিবার

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ২১:২২

গত ১০ দিন যাবত বিছানায় পড়ে আছেন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি থেকে উঠে আসা শিল্পী আকবর। নানাবিধ শারীরিক সমস্যা নিয়ে নিথর হয়ে পড়ে আছেন বিছানায়। কথা বলতে পারছেন না ঠিক করে। ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন কণ্ঠশীল্পির স্ত্রী সীমা।

তিনি বলেন, ‘গত একমাস ধরে বিছানায় পড়ে আছে লোকটা। কিডনিতে মারাত্মক সমস্যা তার। ফুসফুসেও সমস্যা। গত শনিবার থেকে কথাও বলতে পারছে না ঠিক করে।’

২০১৭ সালে হানিফ সংকেত কলকাতায় পাঠিয়ে চিকিৎসা করিয়ে এনেছিলেন এই শিল্পীর। এমন তথ্য জানিয়ে সীমা বলেন, ‘হানিফ স্যার সবসময় আমাদের পাশে ছিলেন, সাহায্য করেছেন। কিন্তু তিনি একা আর কত করবেন? এই অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি, যেন আমাদের প্রতি তার সাহায্যের হাত বাড়িয়ে দেন। এই অসহায় অবস্থায় আমাদের আর কারও কাছে যাওয়ার জায়গা নেই।’ মিরপুর ১৩ নাম্বারের একটি বাসায় একমাত্র কন্য অথইকে নিয়ে বসবাস করেন আকবর দ¤পতি। এই শিল্পীর চিকিৎসার খরচ জোগাতে গিয়ে সহায় সম্বল সব খুঁইয়েছে পরিবার। একমাত্র মেয়ের স্কুলের খরচও জোগার করতে পারছে না পরিবারটি। এমনকি বাসাভাড়া দিতে গিয়েও হিমশিম খেতে হচ্ছে। এরকমটাই জানিয়েছেন সীমা।

যশোর শহরে রিকশা চালাতেন আকবর। সেসময় তার রিকশায় উঠলেই যাত্রী বিনামূল্যে গান শুনতে পেত। ২০০৩ সালে একটা কনসার্টে গাইতে উঠলে নজরে আসেন বাগেরহাটের এক ভদ্রলোকের। সেই লোকই নিজ উদ্যোগে ইত্যাদিতে হানিফ সংকেত বরাবর একটি চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ইত্যাদিতে ডাক পেয়ে যান আকবর। কিশোর কুমারের জনপ্রিয় গান ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গেয়ে দারুণ জনপ্রিয়তা লাভ করেন আকবর। এরপর নিজের গান ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি তাকে স্থান দেয় জাত শিল্পীর কাতারে।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :