পল্লী বিদ্যুতের খুঁটির তারে বাবা-ছেলের মৃত্যু

নোয়াখালী প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ০০:১০ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ২৩:৫১

নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে পল্লী বিদ্যুতের লাইনের খুঁটির টানা তারে জড়িয়ে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। তারা হলেন পদুয়া গ্রামের হাজী বাড়ীর আলী আহমদের ছেলে সালা উদ্দিন (৪৮) ও তার ছেলে সৌরভ হোসেন (১২)। বিদ্যুতের লাইন নির্মাণে খুঁটির টানা তারে ত্রুটি রয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

সোমবার সন্ধ্যায় ফলাহারী গ্রামের বজল মাস্টার বাড়ি সংলগ্ন এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ৮টার দিকে দুজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়রা জানান, বিকালে স্থানীয় একটি বোরো খেতে নিজেদের সেচপাম্প দিয়ে পানি সেচ দিচ্ছিলেন সালাহ উদ্দিন। এ সময় তার স্কুলপড়ুয়া ছেলে সৌরভ তাকে সহযোগিতা করতে সেখানে যায়। সন্ধ্যায় সেচ দেওয়া শেষে বাড়ি ফেরার আগে সৌরভ পায়ের কাদা ধুতে গিয়ে পাশের একটি পুকুর পাড়ে যায়। এ সময় সে পুকুরের পাড়ে পুঁতে রাখা বৈদ্যুতিক খুঁিটর টানা তার ধরে নিচের দিকে ঝুলে যায়। আর তারটি বিদ্যুৎ লাইনের উপরে থাকা মূল তারের সঙ্গে লেগে বিদ্যুতায়িত হয়। এতে ঘটনাস্থলেই সৌরভ মারা যায়। এ সময় কাছাকাছি থাকা বাবা মো. সালাউদ্দিন ছেলেকে উদ্ধার করতে গিয়ে নিজেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরের পানিতে পড়ে মারা যান।

স্থানীয় একাধিক বাসিন্দার অভিযোগ, পিতা-পুত্রকে পানির মধ্যে পড়ে থাকতে দেখে বিদ্যুৎ লাইনটি বন্ধ করতে পল্লী বিদ্যুতের কবিরহাট অফিস ও নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক শংকর লাল দত্তকে একাধিকবার ফোন করে ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ জানানো হয়। কিন্তু কেউ আসেনি। আশেপাশের লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এলেও ভয়ে লাশ উদ্ধারে পুকুরে নামতে পারেনি। ফলে ঘণ্টার পর ঘন্টা লাশ দু’টি পুকুরেই পড়ে ছিল। পরে রাত সোয়া আটটার দিকে জেলা শহর থেকে আসা দমকল বাহিনীর সদস্যরা বিদ্যুৎ অফিসে কথা বলে লাইন বন্ধ করে লাশ উদ্ধার করেন। এরপর রাত পৌনে নয়টার দিকে পল্লী বিদ্যুতের কবিরহাট আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

লাইন নির্মাণে কোনো ধরনের ত্রুটি ছিল না দাবি করে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক শংকর লাল দত্ত বলেন, মোবাইলে খবর পাওয়া মাত্র কবিরহাট অফিসের লোকজনকে ঘটনাস্থলে যাওয়ার জন্য বলা হয়। টানা তার ধরে ঝুলে থাকার কারণে ওই তার গিয়ে বিদ্যুতের মূল তারে সঙ্গে লেগে গেলে এ দুর্ঘটনাটি ঘটে। বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে কারো কাজে কোন গাফিলতি পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাইবান্ধায় জমি নিয়ে বিরোধে লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :