স্কাউটদের সঙ্গে ঝাড়ু হাতে প্রতিমন্ত্রী এনামুর

সৈয়দপুর (নীলফামারী) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ২০:২৪

প্রধানমন্ত্রী ঘোষিত ‘ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ’ কর্মসূচির উদ্বোধন হলো নীলফামারীর সৈয়দপুরে। রেলওয়ে জেলা ও উপজেলা স্কাউট আয়োজিত ওই কর্মসূচির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। তিনি মঙ্গলবার দুপুরে সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বর ঝাড়– দিয়ে ওই কর্মসূচির সূচনা করেন।

সংক্ষিপ্ত স্কাউট সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা অবাক হয়েছি, এতবড় বিজয় কীভাবে হলো? সৈয়দপুরে এসে বুঝলাম আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা কত শক্তিশালী।’ তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন বলিষ্ঠ নেতা। তিনি সাংগঠনিক সিদ্ধান্ত নিতে জানেন। প্রধানমন্ত্রীর ক্লিন সিটি ক্লিন বাংলাদেশ কর্মসূচির সৈয়দপুর থেকে শুরু হলো। এর মধ্য দিয়ে বাংলাদেশ সুন্দর হবে, বহির্বিশ্বে বাংলাদেশের পরিচ্ছন্ন হয়ে উঠবে।’

এনামুর রহমান আরও বলেন, ‘দেশ গঠনের কাজে স্কাউটরা সব সময় ঝাঁপিয়ে পড়েছে।’ স্কাউটদের প্রতি প্রধানমন্ত্রীর সব কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষণ দেন বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন) দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল। সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটের সভাপতি ও দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় আরও উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :