স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ হবে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ১৮:২৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কিছু সমস্যা রয়েছে। তার মধ্যে শিক্ষক সংকটও একটি। তাই সারাদেশেই এখন শিক্ষক নিয়োগ করা হবে। শেখ হাসিনার সরকার বিগত দিনেও স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ করেছে, আগামীতেও স্বচ্ছতার মধ্যে দিয়ে শিক্ষক নিয়োগ হবে।

শুক্রবার দুপুরের চাঁদপুরের হাইমচর উপজেলার হাইমচর বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী আরো বলেন, সরকার গত ১০ বছর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনেক সমস্যা সমাধানারে পাশাপাশি ব্যাপক অবকাঠামগত উন্নয়ন করেছে। এক সাথে সব কাজ করা সম্ভব নয়। তাই পর্যায়ক্রমে কাজ করছে সরকার।

এ সময় শিক্ষার্থীদেরকে নিয়মিত পাঠদানের পাশাপাশি মানবিক গুণাবলী শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী। বলেন, তারা যেন উভয় শিক্ষার মাধ্যমে বিশ^মানের শিক্ষা অর্জন করতে পারে।

সকলের প্রতি আহবান জানিয়ে দীপু মনি বলেন, শিক্ষকসহ সকল শ্রেণি পেশার মানুষকে তাদের নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে। তাহলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলার কৃতি সন্তান ও পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব হোসেন জমাদার প্রমুখ।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :