ভালো কাজে পুরস্কৃত ২৯ পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ১৮:৪৩

ভালো কাজের জন্য ২৯ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। শনিবার টাঙ্গাইলের পুলিশ ট্রেনিং কলেজে মাসিক অপরাধ সভায় তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে ঢাকা রেঞ্জের পুলিশ সদস্যদের এই পুরস্কার দেয়া হয়।

রেঞ্জের সেরা পুলিশ সুপার নির্বাচিত হন নারায়ণগঞ্জের হারুন-অর-রশিদ। আর নারায়ণগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল কর্মকর্তা হিসেবে পুরস্কৃত হন।

গত ডিসেম্বরে ঢাকা রেঞ্জের বিভিন্ন জেলার অপরাধ পরিসংখ্যান নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং বিভিন্ন মামলার বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয়। সভায় জানানো হয়, গত মাসে ঢাকা রেঞ্জে দুই হাজার ৩৩৫টি মামলা করা হয়েছে, যা নভেম্বরের তুলনায় ৮৯০টি এবং ২০১৭ সালের ডিসেম্বরের তুলনায় ৮৭১টি মামলা কম।

২০১৮ সালের ডিসেম্বর মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে এক হাজার ২২১টি মামলা করা হয়েছে, যা নভেম্বরের তুলনায় ৬৫১টি ও ২০১৭ সালের ডিসেম্বরের তুলনায় ৫১২টি মামলা কম। তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে ২০১৮ সালের ডিসেম্বরে ১৯টি মামলা করা হয়েছে, যা নভেম্বরের তুলনায় ১১টি ও ২০১৭ সালের ডিসেম্বরের তুলনায় আটটি মামলা কম।

ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, মাদক বিপণনে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তার করতে হবে এবং জঙ্গিরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

গত নির্বাচনে অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় ঢাকা রেঞ্জের সব পুলিশ সদস্যকে ধন্যবাদ জানান ডিআইজি। ডিআইজি (অপরাধ) আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইন্টিলিজেন্স) আসাদুজ্জামান এবং রেঞ্জের ১৩টি জেলার সব পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :