পাঁচ জেলায় নিহত ১৩

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ২০:১৮

পাঁচ জেলায় শনিবার সড়ক দুর্ঘটনায় ১৩জন নিহত হয়েছেন। এর মধ্যে কুমিল্লায় আলাদা চারটি দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বাসচালকসহ দুইজন। এছাড়া লক্ষ্মীপুরে পিকআপ-লেগুনা সংঘর্ষে একজন, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু এবং লালমনিরহাটে ট্রাকের সঙ্গে সংঘর্ষে পিকআপের চালক নিহত হয়েছেন। ঢাকা টাইমসের প্রতিবেদকদের পাঠানো খবর।

কুমিল্লা: কুমিল্লায় আট ঘণ্টার ব্যবধানে চারটি সড়ক দুর্ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে। শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে এসব দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে পাঁচটায় দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় প্রথম দুর্ঘটনাটি ঘটে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মনিরুল ইসলাম জানান, কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রিন লাইন পরিবহনের একটি বাস সকালে কুয়াশার কারণে ইলিয়টগঞ্জ ব্রিজ এলাকায় একটি কাভার্ডভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন বাসের সুপারভাইজার ফাহাদ আল রাজী। আর হাসপাতালে নেয়ার পথে নিহত হন বাস চালকের সহকারী মনোয়ার হোসেন। নিহত মনোয়ার মানিকগঞ্জের হরিরামপুর থানার কাজিকান্দার গ্রামের ইদ্রিস শেখের ছেলে এবং ফাহাদ আল রাজী কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকার কায়কোবাদের ছেলে।

দুপুর সাড়ে ১২টায় মহাসড়কের বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে প্রাইভেটকারের দুই যাত্রী নিহত হন। তারা হলেন- টাঙ্গাইল সদরের আশেকপুর এলাকার মতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির এবং একই জেলার টাকুরটাকুর এলাকার আশেক আলীর ছেলে মজিবুর রহমান।

দুপুর আড়াইটার দিকে দাউদকান্দির গৌরিপুর বাসস্ট্যান্ডে সিডিএম পরিবহনের একটি বাস নুরুন্নাহার নামে পথচারী এক নারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়লে যানটির দুই যাত্রী পানিতে ডুবে মারা যান। নিহত নুরুন্নাহার দাউদকান্দির গোপচর গ্রামের খায়রুল মোল্লার স্ত্রী। আর নিহত বাস যাত্রীর একজন দাউদকান্দির কুশিয়ারা গ্রামের শরীফ আলীর ছেলে মো. সুমন। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।

এছাড়া দুপুর একটার দিকে কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় দুর্ঘটনায় উদ্ধার অভিযানে যাওয়া হাইওয়ে পুলিশের রেকার চাপায় এক বেদে নারী নিহত হয়েছেন। তার নাম আনছারি ম-ল। তিনি মুন্সীগঞ্জের বিক্রমপুর এলাকার সজীব ম-লের স্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়া: শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে জেলার বিজয়নগর উপজেলার শশই এলাকায় বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন।

নিহতরা হলেন দুর্ঘটনাকবলিত বাসের চালক আনোয়ার মিয়া এবং ট্রাকচালকের সহকারী ইউনুস মিয়া।

ব্রাহ্মণবাড়িয়া খাটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হোসেন সরকার দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজয়নগরের শশই নামক স্থানে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা পাথরবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসচালক ও ট্রাকচালকের সহকারী মারা যায়। আহত হয়েছেন অন্তত ১৫ জন। আহতদের একজনকে ঢাকায় এবং দুইজনকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-রামগতি সড়কের নুড়িরগাছতলা এলাকায় শনিবার সকালে পিকআপের সঙ্গে লেগুনার সংঘর্ষে আলাউদ্দিন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন।

নিহত আলাউদ্দিন সদর উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে সৌরভ হোসেন নামে একজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, শনিবার সকালে ভবানীগঞ্জ থেকে ছেড়ে আসা একটি লেগুনা লক্ষ্মীপুর-রামগতি সড়কের নুড়িরগাছতলা নামক এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের সঙ্গে যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন আহত হয়। তাদের মধ্যে অবস্থা গুরুতর হওয়ায় আলাউদ্দিন ও সৌরভকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায় আলাউদ্দিন।

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে প্রাইভেটকারের চালক নিহত হয়েছেন। শনিবার সকাল নয়টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের বড়খাতা বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত শফিকুল ইসলাম নীলফামারীর জলঢাকা উপজেলার নবাবগঞ্জ গ্রামের বাসিন্দা।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক জানান, লালমনিরহাট থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই প্রাইভেটকারের চালক নিহত হন। দুর্ঘটনার পর ট্রাকটি ফেলে পালিয়ে যায় চালক।

গোপালগঞ্জ: শনিবার দুপুরে কোটালীপাড়া উপজেলার রাজাপুর নামক স্থানে মোটরসাইকেলের ধাক্কায় নিরব মন্ডল নামে এক শিশু নিহত হয়েছে।

নিরব বরিশালের আগৈলঝরা উপজেলার পয়সারহাটের কদমবাড়ী এলাকার প্রফুল্ল মন্ডলের ছেলে।

কোটালীপাড়া থানার ওসি কামরুল ফারুক জানান, দুপুরের দিকে শিশুটি রাস্তা পার হচ্ছিল। এ সময় একটি মোটরসাইকেল চাপা দিলে শিশুটি গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

ঢাকাটাইমস/১৯জানুয়ারি/ইএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :