মায়াবতীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য বিজেপি বিধায়কের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ২০:৩০ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ২০:২৬

ভারতের বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রধান মায়াবতীকে আক্রমণ করতে গিয়ে কুকথার বন্যা বইয়ে দিলেন উত্তর বপ্রদেশের বিজেপি বিধায়ক সাধনা সিং। রাজ্যে বিএসপি-এসপি জোট সম্পর্কে বলতে গিয়ে মায়াবতী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে বসেন সাধনা। যাকে কুরুচিকর বললেও কার্যত কম বলা হয়। মায়াবতী ‘নারী না পুরুষ বোঝা মুশকিল, নারী জাতির কলঙ্ক, ক্ষমতার জন্য সম্মান-সম্ভ্রম সব বিকিয়েছেন’ এমনই নানা মন্তব্য করেছেন সাধনা।

বিএসপি-এসপি উভয়পক্ষেরই জবাব, জোটে ভয় পেয়ে মানসিক ভারসাম্য হারিয়েছে বিজেপি। সরব হয়েছে কংগ্রেসও। একজন নারী হয়ে অন্য নারীকে আক্রমণে যে কদর্য ভাষা ব্যবহার করেছেন সাধনা, তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতেও প্রতিবাদের ঝড় উঠেছে। শনিবার উত্তর প্রদেশে একটি জনসভায় যোগ দেন বিজেপির মুঘলসরাইয়ের বিধায়ক সাধনা সিং।

সেই জনসভাতেই তিনি বলেন, ‘উনি (মায়াবতী) নারী নাকি পুরুষ বোঝা যায় না। কোনো আত্মসম্মান নেই। ওর কার্যত শ্লীলতাহানি করা হয়েছিল। ইতিহাসে দ্রৌপদীর বস্ত্রহরণ হয়েছিল। দ্রৌপদী প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করেছিলেন। আর এই নারী (মায়াবতী) সব কিছু খুইয়েছেন। কিন্তু এখনো ক্ষমতার জন্য আত্মমর্যাদা বিক্রি করে চলেছেন।’ সাধনা সিং যখন এই কুরুচিকর মন্তব্যের ঝড় তুলেছেন, সামনের জনতা এবং মঞ্চে থাকা নেতানেত্রীরা করতালিতে ফেটে পড়ছেন। তাতে উৎসাহিত হয়ে কুকথার স্রোত আরও বাড়াতে থাকেন সাধনা।

তিনি বলেন, ‘উনি নারী জাতির কলঙ্ক। যিনি ক্ষমতার জন্য নিজের সমস্ত অপমান হজম করে নিয়েছেন।’ তারপর মুখে আর কার্যত কোনো আগলই রাখেননি। আক্রমণ করেছেন আরও কদর্য ভাষায়।

আনন্দবাজার জানায়, কিছু দিন আগেই উত্তর প্রদেশে একটি জনসভায় ১৯৯৫ সালে গেস্ট হাউস কা-ের কথা উল্লেখ করে মায়াবতীকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যে সমাজবাদী পার্টির হাতে তিনি ‘লাঞ্ছিত’ হয়েছিলেন, সেই দলের সঙ্গেই জোট করা নিয়ে তীব্র আক্রমণ করেন মোদি। সাধনা সিংও সেই গেস্ট হাউস কা-েরই উল্লেখ করতে চেয়েছেন। আর সেটা করতে গিয়েই মুখের লাগাম হারিয়েছেন সাধনা, মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

সাধনার এই আক্রমণের তীক্ষè জবাব দিয়েছে বিএসপি। দলের নেতা সতীশ মিশ্র বলেন, ‘বিএসপি-এসপি জোট ঘোষণার পর থেকেই বিজেপি নেতানেত্রীরা মানসিক ভারসাম্য হারিয়েছেন। সেই কারণেই এই ধরনের মন্তব্য।’

কয়েক দিন আগেই বিএসপি-এসপি জোট ঘোষণার পর অখিলেশ বলেছিলেন, মায়াবতীর অপমান মানে তারও অপমান। সাধনা সিংয়ের মন্তব্যের পর এসপি সুপ্রিমো বলেন, ‘এটা সারা দেশের নারীদের অপমান। বিজেপি যে মানসিকভাবে দেউলিয়া হয়ে গেছে, এটা তারই বহিঃপ্রকাশ।’

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

রাফাহতে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েলি বাহিনী: নেতানিয়াহু

নির্বাচন করার জন্য অর্থ নেই, সরে দাড়ালেন ভারতীয় অর্থমন্ত্রী

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

দ. আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

এই বিভাগের সব খবর

শিরোনাম :