কারিনাকে দলে ভেড়াচ্ছে কংগ্রেস

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৯, ১৫:০৯ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৯, ১৪:২৭

ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপির প্রার্থী হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে লড়ার প্রস্তুতি নিচ্ছেন হাফ ডজন বলিউড তারকা। এবার নির্বাচনী মাঠে নামার গুঞ্জন শোনা যাচ্ছে নবাব পরিবারের পুত্রবধূ কারিনা কাপুর খানকে ঘিরে। তবে বিজেপি নয়, তাকে দলে ভেড়াতে চাইছে বিরোধী দল কংগ্রেস। কারিনাকে ভোপাল থেকে প্রার্থী করার ব্যাপারে দলের কাছে প্রস্তাব রেখেছেন গুড্ডু চৌহান ও আনিস খান নামে মধ্যপ্রদেশের দুই কংগ্রেস নেতা।

নবাববধূকে প্রার্থী করার পেছনে সুনির্দিষ্ট দুটি কারণ দেখিয়েছেন এই দুই নেতা। প্রথমত, ভোপালের যুব সম্প্রদায় কারিনার দারুণ ভক্ত। তাদের কাছে রীতিমতো ক্রেস্ট এই নায়িকা। দ্বিতীয়ত, কারিনার গায়ে আছে পটৌডি পরিবারের সিল। এই পরিবারের প্রতি ভোপালের জনগণের আলাদা শ্রদ্ধা ও ভক্তি রয়েছে। তাছাড়া কারিনার শ্বশুর অর্থাৎ সাইফ আলি খানের বাবা মনসুর আলি খানও কংগ্রেসের রাজনীতি করতেন। ১৯৯১ সালে ভোপাল থেকে প্রার্থীও হয়েছিলেন। যদিও বিজেপির সুশীলচন্দ্র বর্মার কাছে বিপুল ভোটে হেরে যান।

তবে কংগ্রেসের দুই নেতা গুড্ডু ও আনিস মনে করছেন, কারিনা জিতবেন। তার সেই সক্ষমতা ও জনপ্রিয়তা রয়েছে। এ ব্যাপারে তারা রাজ্যের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা কমল নাথের সঙ্গে আলাপ করবেন বলে জানিয়েছেন। কিন্তু কারিনার এই মুহূর্তে কোনো দলের ব্যানারে নির্বাচনে লড়ার আগ্রহ আছে কিনা সে ব্যাপারে নায়িকা এখনো কিছু জানাননি।

এদিকে কারিনাকে প্রার্থী করার খবরে কটাক্ষ আসছে বিজেপির পক্ষ থেকে। ভোপালের বিজেপির সাংসদ অলোক সঞ্জর ব্যঙ্গ করে বলেন, ‘কংগ্রেসে কোনো নেতা নেই। তাই অভিনয়শিল্পী দিয়ে তারা নির্বাচনে লড়তে চাইছে। স্থানীয় কোনো নেতা না পেয়ে মুম্বাই থেকে প্রার্থী আমদানি করতে হচ্ছে। রাজ্যে কংগ্রেসের এ কী হাল!’

অথচ বিজেপিতে ইতিমধ্যে গায়ক বাবুল সুপ্রিয় সাংসদ হিসেবে রয়েছেন। নতুন করে আবার কুমার সানু, অভিজিৎ ভট্টাচার্য, অভিনেত্রী রানি মুখার্জী ও মৌসুমী চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করছেন দলের জ্যেষ্ঠ নেতারা। এই চার জনকেই প্রার্থী করতে চান নরেন্দ্র মোদীর বিজেপি। সেক্ষেত্রে এক কারিনার কংগ্রেসে আসার গুঞ্জনে ক্ষমতাসীন দলের কটাক্ষের কী জবাব দেয় কংগ্রেস সেটাই দেখার।

ঢাকা টাইমস/২১ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :