কংগ্রেসে যাচ্ছেন না কারিনা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১২:২১ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ১২:১৭

সোমবার খবর রটেছিল, ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ভোপাল থেকে বর্তমান বিরোধী দল কংগ্রেসের প্রার্থী হতে পারেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। একদিনের ব্যবধানে সেই খবরকে গুজব বলে উড়িয়ে দিলেন নায়িকা। সাফ জানিয়ে দিলেন, অভিনয়ই তার ধ্যান-জ্ঞান। নির্দিষ্ট কোনো দলের ব্যানারে আপাতত রাজনীতিতে নামার বিন্দুমাত্র আগ্রহ তার নেই।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কারিনা বলেন, ‘আমার কংগ্রেসে যোগ দেওয়ার খবরের কোনো সত্যতা নেই। আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী করার ব্যাপারে কোনো রাজনৈতিক দল এখনো আমার কাছে আসেনি। আসলেও আপাতত রাজনীতিতে নামছি না। অভিনয়ই আমার জীবনের একমাত্র ফোকাস। এটিই সব সময় আমার কাছে প্রাধান্য পাবে।’

কারিনাকে ভোপাল থেকে প্রার্থী করার আগ্রহের কথা জানিয়েছিলেন গুড্ডু চৌহান ও আনিস খান নামে মধ্যপ্রদেশের দুই কংগ্রেস নেতা। তাদের ধারণা, এই রাজ্যের যুব সম্প্রদায়ের কাছে কারিনা তুমুল জনপ্রিয়। এছাড়া নায়িকা পতৌদি পরিবারের পুত্রবধূ। এই পরিবারের প্রতি ভোপালের জনগণের আলাদা ভক্তি ও শ্রদ্ধা রয়েছে। কাজেই কারিনাকে প্রার্থী করলে এই রাজ্যে কংগ্রেসই জিতবে।

কারিনার শ্বশুর অর্থাৎ সাইফ আলি খানের বাবা মনসুর আলি খান এক সময় কংগ্রেসের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ১৯৯১ সালের লোকসভা নির্বাচনে ভোপাল থেকে তিনি প্রার্থীও হয়েছিলেন। কিন্তু বিজেপির সুশীলচন্দ্র বর্মার কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যান। তবে কংগ্রেসের দুই নেতা গুড্ডু ও আনিসের ধারণা, কারিনা জিতবেন। তার সেই সক্ষমতা ও জনপ্রিয়তা রয়েছে। কিন্তু নায়িকা তো ধরা দিচ্ছেন না।

এদিকে কারিনাকে প্রার্থী করার খবর নজরে পড়ার পরে তাকে নিয়ে কটাক্ষ শুরু করে বর্তমান ক্ষমতাসীন দল বিজেপি। ভোপালের বিজেপির সাংসদ অলোক সঞ্জর ব্যঙ্গ করে বলেন, ‘কংগ্রেসে কোনো নেতা নেই। তাই অভিনয়শিল্পী দিয়ে তারা নির্বাচনে লড়তে চাইছে। স্থানীয় কোনো নেতা না পেয়ে মুম্বাই থেকে প্রার্থী আমদানি করতে হচ্ছে। রাজ্যে কংগ্রেসের এ কী হাল!’

ভারতের রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে অনেকে মনে করছেন, বিজেপির এসব কটাক্ষের কারণেই আগ্রহ হারিয়েছেন কারিনা। কিন্তু নায়িকা তো বলেই দিয়েছেন, তিনি অভিনয়ে মনোনিবেশ করতে চান। নির্দিষ্ট কোনো দলের ব্যানারে আপাতত রাজনীতিতে আসতে চান না। তবে তার এই মতামত পরিবর্তন হবে না, কংগ্রেস তাকে কিনা- সেটা সময়ই বলে দেবে।

ঢাকা টাইমস/২২ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :