বুলবুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১৬:১৭ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ১৬:০৪

দেশসেরা গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোক বার্তায় তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যু দেশের সাংস্কৃতিক জগতের জন্য অপূরণীয় ক্ষতি। তার অসামান্য সৃষ্টিকর্মের জন্য চিরদিন মানুষ তাকে স্মরণ করবে।’ বরেণ্য এই সংগীত বিশারদের মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীও।

মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে রাজধানীর আবতাবনগরে অবস্থিত নিজ বাড়িতে হৃদরোগে মারা যান আহমেদ ইমতিয়াজ বুলবুল। হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের লোকজন তাকে স্থানীয় ইউনিভার্সেল মেডিকেল হাসপাতালে নিয়ে যান। পরীক্ষা নীরিক্ষার পর চিকিৎসক জানান, বাড়িতে থাকতেই বুলবুলের মৃত্যু হয়েছে।

কিংবদন্তি এই সংগীতজ্ঞের গানের জগতে চলাফেরা ১৯৭৬ সাল থেকে। দীর্ঘ ৪২ বছরের ক্যারিয়ারে তিন শতাধিক সিনেমায় তিনি সংগীত পরিচালনা করেছেন। কাজ করেছেন বহু অ্যালবামেও। সংগীতে বিশেষ অবদান রাখায় রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি।

ঢাকা টাইমস/২২ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :