এবার চিটাগংয়ের সামনে মিরাজের রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১০:৩৮ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১০:৩৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার একের পর এক চমক দিয়ে চলেছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। টুর্নামেন্ট শুরুর দিকে ভাইকিংসদের নিয়ে তেমন আলোচনা ছিল না। কিন্তু তারাই দাপিয়ে বেড়াচ্ছে। নিজেদের শুরুর ম্যাচে রংপুর রাইডার্সকে হারানোর পর তারা খুলনা টাইটান্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জয় পেয়েছে। টানা জয়ের ছন্দে থাকা চিটাগং ভাইকিংস আজ মিরাজের রাজশাহী কিংসের মুখোমুখি হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সিলেট সিক্সার্র্স ও খুলনা টাইটানস। একই ভেন্যুতে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

সবচেয়ে কম ম্যাচ খেলা দল চিটাগং ভাইকিংস। মাত্র ছয় ম্যাচ খেলে দলটি পাঁচ ম্যাচে জয় পেয়েছে। তাছাড়া এবারের আসরে সর্বোচ্চ রানের ইনিংস খেলা দলটিও ভাইকিংস। দারুণ ছন্দে থাকা দলটির ব্যাটিং-বোলিং দুই বিভাগই শক্তিশালী। তবে দলের হয়ে আলাদাভাবে আলো কেঁড়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার রব্বি ফ্রাইলিঙ্ক। ভাইকিংসের পাঁচ জয়ের তিনটিতেই জয়ের নায়ক ফ্রাইলিঙ্ক হয়েছেন ম্যাচসেরা। শেষ ম্যাচেও ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তার কারণেই দুর্দান্ত জয় তুলে নেয় মুশফিকুর রহিমের দল।

তবে চিটাগং ভাইকিংস থেকে খুব একটা পিছিয়ে নেই রাজশাহী কিংসও। নতুন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ তারুণ্য নির্ভর দল নিয়েই দারুণ গতিতে এগিয়ে চলছেন। শুরুটা বেশ একটা ভালো না হলেও সিলেটে দাপটের সঙ্গে খেলেছে মিরাজরা। আসরে সাত ম্যাচ খেলে চার জয় নিয়ে রাজশাহী প্লে-অফে উঠার লড়াইয়ে ভালোভাবে টিকে আছে। তাই চিটাগং ভাইকিংস বনাম রাজশাহী কিংসের ম্যাচটিতে একটি দারুণ লড়াই আশা করা যায়।

অপর ম্যাচে মুখোমুখি হতে যাওয়া সিলেট সিক্সার্স এবং খুলনা টাইটানস দুই দলই টিকে থাকার দৌঁড়ে অনেক পিছিয়ে। টানা পরাজয়ে পয়েন্ট টেবিলের তলানিতে দুই দলের অবস্থান। তবে প্লে-অফের দৌঁড়ে টিকে থাকতে হলে দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। এই ম্যাচ থেকে সিলেটের নেতৃত্বে নেই তাদের অধিনায়ক অজি তারকা ডেভিড ওয়ার্নার। চোটের কারণে ওয়ার্নারের দেশে ফিরে যাওয়ায় সিলেট সিক্সার্সের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানি বোলার সোহেল তানভীরকে। নতুন দায়িত্ব নিয়ে অধিনায়ক গতকাল জানান, ‘আমাকে এই দায়িত্ব দেওয়ার জন্য সিলেট সিক্সার্সের প্রতি আমি কৃতজ্ঞ। আমি ক্ষমতার ওপর বিশ^াসী। এই মুহূর্তে আমাদের দল আদর্শ অবস্থায় নেই। তবে আমি চেষ্টা করব ঘুরে দাঁড়ানোর জন্য। দলের মোমেন্টাম ফিরিয়ে আনতে অবশ্যই আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব।’

অতএব ঘুরে দাঁড়ানোর ট্রাম্প কার্ড হিসেবে সিলেট সিক্সার্স এবং খুলনা টাইটানস দুই দলই ম্যাচটি কাজে লাগাতে চাইবে। কিন্তু শেষ হাসি কার মুখে ফুটে সেটাই দেখার অপেক্ষা। যদিও আসর থেকে বাদ পড়ার পথেই আছে খুলনা টাইটানস। আট ম্যাচ খেলা টাইটানসদের জয় মাত্র একটিতে। সাত ম্যাচে হারা খুলনা সামনে মাত্র চারটি ম্যাচ। এই চার ম্যাচে জয় পেলেও প্লে-অফে উঠতে নানা সমীকরণ মেলাতে হবে। যেটা প্রায় অসম্ভব। তবে সবকিছুর পরেও শেষ কয়েকটি ম্যাচে জয় নিয়ে আসর শেষ করতে চাইবে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :