পাহাড়ের খাদে পড়ে নিহত ‘বিকিনি হাইকার’

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১১:৩৫

পর্বতারোহণে গিয়ে প্রাণ হারালেন তাইওয়ানের পর্বতারোহী গিগি ইউ। গত চার বছর ধরে প্রায় ১০০টি শৃঙ্গ জয় করেছিলেন তিনি। দুর্গম পাহাড়ের চূড়ায় বিকিনি পরে ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন ‘বিকিনি হাইকার’ নামে পরিচিত গিগি।

পাহাড়ের চূড়ায় উঠে বিকিনি পরে ছবি তোলা ছিল তার শখ। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অনেকে মডেল মনে করলেও তিনি ছিলেন পর্বতারোহী। গত সোমবার তাইওয়ানে একটি গিরিখাতের গভীরে তার দেহ শনাক্ত করা হয়। মঙ্গলবার সারাদিন ধরে তার দেহ উদ্ধারের চেষ্টা চালান উদ্ধারকারীরা।

তাইওয়ানের সর্বোচ্চ শৃঙ্গ ইউশান যার উচ্চতা প্রায় চার হাজার মিটার। সম্প্রতি তারই উদ্দেশ্যে রওনা হন গিগি। চূড়ায় যাওয়ার পথে শনিবার গভীর খাদে পড়ে যান ৩৬ বছরের গিগি। ঘটনার পরপরই উদ্ধারকারীরা তার দেহ শনাক্তের চেষ্টা করলেও আবহাওয়া খারাপ থাকায় তা সম্ভব হচ্ছিল না। অবশেষে প্রায় ২৮ ঘণ্টা পর গিগির দেহ পাওয়া যায়। ঠান্ডায় জমে গিয়েই তার মৃত্যু হয়েছে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২৪ ডিসেম্বর সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষতবিক্ষত পায়ের ছবি পোস্ট করে গিগি লিখেছিলেন, ‘কোনও রকমে প্রাণে বেঁচেছি। আর একটু হলেই তলিয়ে যাচ্ছিলাম গভীর খাদে।’

তাইপের বাসিন্দা গিগি একবার বন্ধুর কাছে বাজি হেরে পাহাড়ের চূড়ায় বিকিনি পরা ছবি পোস্ট করেন। তারপর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার জনপ্রিয়তা বাড়তে থাকে। এই প্রসঙ্গে গিগি জানিয়েছিলেন, ‘উপযুক্ত পোশাক আর সরঞ্জাম নিয়েই পাহাড়ে উঠি। শুধুমাত্র ছবি তোলার জন্য পোশাক বদল।’

ঢাকা টাইমস/২৩জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :