‘জন্মদাত্রী’ নাটকে পিয়ালের গান

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:৫৮

শ্রোতানন্দিত কণ্ঠশিল্পী পিয়াল হাসান। নব্বইয়ের দশক থেকে যিনি সুরের মূর্ছনা ছড়িয়ে যাচ্ছেন। উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। সম্প্রতি এই শিল্পী কণ্ঠ দিয়েছেন ‘জন্মদাত্রী’ নাটকের একই শিরোনামের একটি গানে। এটি লিখেছেন সৈয়দ দুলাল এবং সুর ও সংগীতায়োজন করেছেন শিশির।

গানটিতে দেখা যাবে, একজন ছেলে বিয়ের আগে মায়ের প্রতি কতটা যত্নশীল ছিল এবং বিয়ের পর কতটা নির্মম হয়। বউয়ের কথায় জন্মদাত্রী মাকে সে বৃদ্ধাশ্রমে রেখে আসে। সেই নির্মমতার কথাই সুরে সুরে দশক-শ্রোতাদের জানাবেন কণ্ঠশিল্পী পিয়াল হাসান।

গানটি গাইতে পেরে দারুণ সন্তুষ্ট এই শিল্পী। বলেন, ‘জন্মদাত্রী’ একটি অন্য স্বাদের গান। অন্যরকম এক আবেগ জড়িয়ে রয়েছে এর সঙ্গে। অনেক যতœ নিয়ে এটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নির্মাতা। আশা করি, গানটি দর্শক-শ্রোতাদের প্রত্যাশা পূরণে সক্ষম হবে।’

‘জন্মদাত্রী’ গানটি ইতিমধ্যে গায়ক পিয়াল হাসানের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়েছে। পুরো নাটকটি দর্শক দেখতে পাবেন কিছুদিন বাদে। তবে তার আগে পিয়ালের গানটি দেখলে পুরো নাটকটি সম্পর্কে মোটামোটি ধারণা পাওয়া যাবে।

মোসাব্বের হোসেন মুইদের গল্প অবলম্বনে ‘জন্মদাত্রী’ নাটকটি নির্মাণ করেছেন আহমেদ জিহাদ। এটির বিষয়বস্তু সন্তানের প্রতি মায়ের ভালোবাসা এবং মায়ের প্রতি সন্তানের অবহেলা। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার, সাদমান প্রত্যয় ও নুসরাত জাহান নিপাসহ অনেকে।

ঢাকা টাইমস/২৩ জানুয়ারি/আরআর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :