চুয়াডাঙ্গায় শ্রমিকদের দুইপক্ষের সংঘর্ষে তিন পুলিশ আহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৬, ১৪:৫১

চুয়াডাঙ্গায় কৃষি উন্নয়ন করপোরেশনে (বিএডিসি) শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে সরকার সমর্থিত শ্রমিকদের দুইপক্ষে সংঘর্ষ, গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশের উপপরিদর্শকসহ তিন জন আহত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত দফায় দফায় এই সংঘর্ষ হয়।

বিএডিসির যুগ্ম পরিচালক আব্দুল মালেক ঢাকাটাইমসকে বলেন, বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই বর্তমান শ্রমিক নেতা (সর্দার) লোকমান সর্দার ও সাবেক নেতা মমিনের মধ্যে বিরোধ চলে আসছিল। বিবদমান দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কায় গতকাল রবিবার রাতেই বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনকে জানানো হয়েছিল।

সাধারণ শ্রমিকরা জানান, সোমবার সকালে বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রে কাজ করছিলো সাধারণ শ্রমিকরা। সকাল সাড়ে ৮টার দিকে সাবেক শ্রমিক সর্দার মোমিনের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন শ্রমিক বিএডিসিতে প্রবেশ করলে তাদের প্রতিরোধের চেষ্টা করে বর্তমান শ্রমিক সর্দার লোকমানসহ তার অনুসারীরা। এরপরপরই দুইপক্ষে সংঘর্ষ শুরু হয়।

তারা আরও জানান, সংঘর্ষের সময় দুইপক্ষই ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা করে। উভয়পক্ষ বোমা বিস্ফোরণ ঘটায় এবং বেশ কয়েক রাউন্ড গুলি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সংঘর্ষকারীদের হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়। পরে  পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক জানান, দুইপক্ষের হামলায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ তিনজন আহত হয়েছে। তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংঘর্ষ থামাতে পুলিশ ৮ থেকে ১০ রাউন্ড গুলি করেছে বলেও জানান ওসি।

ঘটনার পর বিএডিসি এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত