ট্রান্সফরমার চুরি করতে গিয়ে প্রাণ গেলো যুবকের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৬, ১৪:৩০

রাতের আঁধারে বিদ্যুতের ট্রান্সফরমার খুলে নিয়ে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু মারা পড়লেন বিদ্যুতায়িত হয়েই। সকালে খুঁটির নিচে পড়েছিল ওই যুবকের মরদেহ।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনূরা-পাওয়েল গ্রামে এই ঘটনা ঘটেছে। ওই যুবকের নাম জানাতে পারেনি পুলিশ। স্থানীয়রাও কেউ তাকে চেনেন না।

গ্রামে ফসলের মাঠের আশেপাশের বিদ্যুতের ট্রান্সফরমারগুলো থাকে অনেকটাই অরক্ষিত অবস্থায়। রাতের আঁধারে প্রায়ই এগুলো খুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এতে সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে বিশেষভাবে সেচ মৌসুমে বিপাকে পড়ে কৃষক। বিদ্যুৎ সংযোগ না থাকায় জমিতে সেচ দেয়াও বন্ধ থাকে। এতে ফসলের ক্ষতি হয় অনেকাংশেই। অনেক ক্ষেত্রে দেখা গেছে, দুর্বৃত্তরা ট্রান্সফরমার চুরি করলে কৃষকদেরকেই টাকা তুলে তা কিনে দিতে হয়।

চাঁপাইনবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, মৃত যুবক গত রাতে পাওয়েল গ্রামের একটি গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়েছিলেন। সকালে বিদ্যুতের খুঁটির কাছে তার মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। এ ব্যাপারে একটি অপমৃত্যুও মামলা হয়েছে।

ঢাকাটাইমস/১০অক্টোবর, ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত