কালকিনিতে অতিরিক্ত টোল আদায়, চালকদের ক্ষোভ

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ১২:৩৭

মাদারীপুরের কালকিনি পৌর এলাকার মজিদবাড়ি (ভূরঘাটা) বাসস্ট্যান্ড ও থানার মোড় স্ট্যান্ডে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে দুই ঠিকাদারের বিরুদ্ধে। নির্ধারিত টাকার বেশি টোল আদায় করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন যানবাহনের চালকরা।

অভিযুক্ত দুই ঠিকাদার হচ্ছেন- মো. বিল্লাল হোসেন ও মো. দেলোয়ার বেপারী।

জানা গেছে, পৌর কর্তৃপক্ষ দৈনিক প্রতিটি ভ্যান, রিকশা, ঈজি বাইক থেকে ১০ টাকা করে টোল নিধার্রণ করা হলেও তারা সেখানে ২০ টাকা এবং কখনও এর চেয়ে বেশি আদায় করে আসছেন। এতে করে অসহায় ভ্যান, রিকশা ও ঈজিবাইক চালকদের মাঝে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে।

পৌরসভা সূত্রে জানা গেছে, কালকিনি পৌরসভা থেকে ৬ মাস আগে দুইটি স্থানে এক বছরের জন্য টোল তোলার টেন্ডারের আহবান করা হয়। এ টেন্ডারে মাধ্যমে মজিদবাড়ি ভুরঘাটা স্ট্যান্ডের টোল তোলার কাজ পান ঠিকাদার মো. দেলোয়ার বেপারী এবং কালকিনি থানার মোড় স্ট্যান্ডে মো. বিল্লাল হোসেন।

দৈনিক প্রতিটি ভ্যান, রিকশা ও ঈজিবাইক থেকে ১০ টাকা করে টোল নিধার্রণ করা হয়। কিন্তু ওই দুই ঠিকাদারের টোল আদায়ে নিয়োজিত কর্মীরা কোনো নিয়মনীতি তোয়াক্কা না করে ২০ থেকে ২৫ টাকা টোল আদায় করছেন বলে  অভিযোগ করেছেন বিভিন্ন চালকরা।

ফলে, দুই ঠিকাদারের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় সকল যানবাহনের অসহায়-গরীব চালকরা। ঠিকাদারদের ভয়ে কোনো গাড়ির চালকরা মুখ খুলে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।

জামাল হাওলাদার, আবদুর রহমান ও মো. খলিলুর রহমানসহ বেশ কয়েকজন ভ্যান ও ঈজিবাইক চালক ক্ষোভের সঙ্গে বলেন, আমরা সারা দিন গাড়ি চালিয়ে যে টাকা আয় করি তাতে আমাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। তার ওপর দৈনিক ২০ থেকে ২৫ টাকা করে আমাদের টোল দিতে হচ্ছে।

অভিযোগ অস্বীকার করে ঠিকাদার মো. বিল্লাল হোসেন বলেন, আমাদের অজান্তে টোলে নিয়োজিত কেউ যদি অতিরিক্ত টাকা নিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।

ঠিকাদার মো. দেলোয়ার বেপারীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
 
এব্যাপারে কালকিনি পৌরসভার মেয়র এনায়েত হোসেন বলেন, এ বিষয় আমার কাছে কোনো অভিযোগ আসেনি। আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত