কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

কুষ্টিয়া প্রহিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৬, ১৩:৩৭

 

কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আক্তারুল ইসলাম বৃটিশ (৩০) নামে এক ডাকাত নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১টা দেশিয় এলজি, ৩ রাউন্ড গুলি ও ১টি হাসুয়া উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার ভোররাত ৩টার দিকে উপজেলার সদরপুর ইউনিয়নের কুষ্টিয়া-মেহেরপুর সড়কের নিমতলা নামকস্থানে এ ঘটনা ঘটে। নিহত আক্তারুল সদরপুর ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের শামসুল মন্ডলের ছেলে।

পুলিশ জানায়, রাত আড়াইটার দিকে ১০/১২ জনের সংঘবদ্ধ ডাকাতদল কুষ্টিয়া-মেহেরপুর সড়কের নিমতলা নামকস্থানে গাছের গুড়ি ফেলে ডাকাতির চেষ্টা করছে। এমন খবর পেয়ে মিরপুর থানা পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধাঘণ্টা ধরে চলা বন্দুকযুদ্ধে ডাকাতরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থলে থেকে এক ডাকাত সদস্যকে গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখে। পরে তাকে মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালাল উদ্দিন জানান, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ডাকাতের নাম আক্তারুল ইসলাম বৃটিশ। পুলিশ ঘটনাস্থল থেকে ১টা দেশি এলজি, ৩ রাউন্ড গুলি ও ১টি হাসুয়া উদ্ধার করেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশের দাবি বন্দুকযুদ্ধে নিহত আক্তারুল ইসলাম বৃটিশ একজন চিহ্নিত সন্ত্রাসী।  তার নামে মিরপুর থানায় খুন ও বিস্ফোরক দ্রব্য আইনে ৪টি মামলা রয়েছে। 

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/ইএস) 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত