ফরিদপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৬, ২২:০৭

‘দুর্যোগ ঝুঁকি কমাতে হলে, কৌশল সমূহ বলতে হবে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে  সারা দেশের ন্যায় ফরিদপুরেও র‌্যালি, আলোচনা, বিভিন্ন প্রতিযোগিতা ও  ফায়ার সার্ভিসের দুর্যোগ মোকাবেলায় মহড়ার মাধ্যমে পালিত হলো আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

দিবসটি পালনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া এবং  প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও কর্মী এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ প্রশমনকল্পে এক আলোচনা সভা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অথিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া।

এসময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. কে এম কামরুজ্জামান সেলিম, ডিডিএলজির উপপরিচালক ড. আবু নঈম মোগহাম্মদ আবদুছ ছবুর, সহকারি পুলিশ সুপার আমিনুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সায়েদুর রহমান, বিভিন্ন দপ্তরের প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন এনজিও প্রতিনিধি এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে দুযোর্গ দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার দেনজেলা প্রশাসক এবং পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ফায়ার সার্ভিসের বিভিন্ন দুর্যোগ, আগুন ও ঝড়  মোকাবেলায় নানামুখী কৌশল দেখানো হয়।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত