নরসিংদীতে ঘুড়ি উৎসব

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ১৬:৫৯

নরসিংদীতে অনুষ্ঠিত হয়ে গেলো ব্যতিক্রমী ঘুড়ি উৎসব প্রতিযোগিতা। শুক্রবার দিনভর বেলাব উপজেলার রহিমেরকান্দী গ্রামের মাঠে অনুষ্ঠিত হয় বর্ণিল এ উৎসব। নতুন প্রজন্মকে মাদক থেকে দূরে রাখা ও প্রকৃতির সঙ্গে রোমাঞ্চকর সময় কাটানোর আনন্দ উপহার দেয়ার উদ্দেশ্যে এ উৎসবের আয়োজন, এমনটাই জানান  আয়োজকবৃন্দ।

জেলার বেলাবো, মনোহরদী, রায়পুরাসহ পাশ্ববর্তী কিশোরগঞ্জের কুলিয়ারচর ও ভৈরব উপজেলার নানা বয়সের দেড় শতাধিক প্রতিযোগী আনন্দমুখর পরিবেশে ঘুড়ি ওড়ানো ও কাটাকাটিতে মেতে ওঠেন। এর মধ্যে শিশু-কিশোরদের অংশগ্রহণ ছিলো উল্লেখযোগ্য।

ঘুড়ির সঙ্গে সঙ্গে নিজের প্রফুল্ল মনটাকেও যেন আকাশে উড়ায় প্রতিযোগীরা। নির্মল আকাশে রং-বেরংয়ের ঘুড়ি উড়িয়ে গ্রামজুড়ে আনন্দ ছড়িয়ে দেন তারা।

স্থানীয় শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার ফজলুল হকের সভাপতিত্বে ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঘুড়ি উৎসবের পৃষ্ঠপোষক শিল্পপতি জায়েদুল হক ভূঁইয়া কামরুল, বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম আলী সরদার, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার, বেলাব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খান, নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসলেহ উদ্দিন খান সেন্টু, বেলাব উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশাব উদ্দিন, চরউজিলাব ইউপি চেয়ারম্যান আবুল কাসেম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত