‘চোখের আলোয় নয়, মনের আলোয় মানুষকে দেখুন’

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৬:১৫

কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেছেন, চোখের আলোয় নয়- মনের আলোয় মানুষকে দেখুন। মনের দৃষ্টি জাগিয়ে তুলুন, মানুষকে ভালবাসতে শিখুন। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ। তাদের ভালবাসুন, ভাল ব্যবহার করুন।

শনিবার বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে দৃষ্টিপ্রতিবন্ধীদের নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক বলেন, সবার জন্য সুশাসন সবার জন্য উন্নয়ন। যারা সমাজকে কলুষিত করে না  তাদেরকেই আমরা অবহেলা করছি। আমাদের সবার মনের দৃষ্টি জাগিয়ে তুলতে হবে। সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয় সম্পদ।

‘সাদা ছড়ি হোক আত্মনির্ভরশীলতার প্রতীক’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন সমাজসেবা অধিদপ্তর ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ রবিউল ইসলাম।

আলোচক ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামিল, সহকারী পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান খান, জেলা গণতন্ত্র পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি ও সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দৃুলু, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষক মো. মোহসীন, দৃষ্টিপ্রতিবন্ধী শাহাবুদ্দিন আনোয়ার, বঙ্গবন্ধু দুস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আল আমীন, প্রতিবন্ধী নেতা সিরাজুল ইসলাম পিন্টু প্রমুখ।

এর আগে দৃষ্টিপ্রতিবন্ধীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম হতে শুরু হয়ে জেলা প্রশাসক কার্যলয়ের সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়। পরে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে এক শত সাদা ছড়ি বিতরণ করা হয়।

এছাড়াও দৃষ্টিপ্রতিবন্ধী শিল্পী এবং বেতার ও টিভি শিল্পী আবুল হাশেম সংগীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করে।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত