অজ্ঞাত রোগে আক্রান্তদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ থেকে
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৭:৪৩

মানিকগঞ্জে অজ্ঞাত রোগে আক্রান্তদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করেছে জেলা স্থাস্থ্য বিভাগ। মানিকগঞ্জ সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. জাহাঙ্গীর সারোয়ারকে সভাপতি ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. লুৎফর রহমানকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের এই বোর্ড গঠন করা হয়েছে। রোগ নির্ণয়ের পর তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।  

প্রায় তিন যুগ ধরে অজ্ঞাত রোগে আক্রান্ত আনছার আলীসহ তার পরিবারের ছয় সদস্যকে অ্যাম্বুলেন্সে করে শনিবার সকালে মানিকগঞ্জ সদর হাসপাতালে আনা হয়। এরপর একটি মেডিকেল বোর্ড গঠন করে তাদের শারীরিক বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা শুরু হয়।

মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. ইমরান আলী ঢাকাটাইমসকে বলেন, ‘ আক্রান্তদের রোগ নির্ণয়ে পাঁচ সদস্যের একটি  বোর্ড গঠন করা হয়েছে। আক্রান্তদের রোগ নির্ণয়ের কাজ চলছে। এরপর দ্রুত তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।’

এদিকে জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস আক্রান্ত রোগীদের দেখতে আজ হাসপাতালে যান। এসময় আক্রান্তদের আর্থিক সহায়তার প্রতিশ্রুতি জেলা প্রশাসক।

গত বুধবার রাতে ঢাকাটাইমসে ‘অজ্ঞাত রোগে এক পরিবারে চারজনের মৃত্যু, পঙ্গু আরও ১০’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর প্রতিবেদনটি মানিকগঞ্জ জেলা সিভিল সার্জনের নজরে আসলে গত বৃহস্পতিবার বিকালে একটি প্রতিনিধি দল শিবালয় উপজেলার রঘুনাথপুর গ্রামের অঙ্গাত রোগে আক্রান্তদের বাড়িতে যান। এর একদিন পরেই আজ শনিবার তাদেরকে হাসপাতালে এনে রোগ নির্ণয়ের জন্য মেডিকেল বোর্ড গঠছন করা হলো।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত