মানিকগঞ্জে অফিস দখল নিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ২০:৫৩ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ২০:৪৯

মানিকগঞ্জের ঘিওরে দলীয় কার্যালয় দখল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। পুলিশ ১২ নেতাকর্মীকে আটক করেছে।

শনিবার সন্ধ্যায় জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান শান্তর অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়।

দলীয় সূত্রে জানা গেছে, বিকাল ৫টার দিকে ঘিওর উপজেলা বিএনপির  অফিসে স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন কমিটি ঘোষণা করতে যায় জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সমর্থকরা। এ সময় পুলিশ ওই কর্মসূচি পালনে বাধা দেয়ায় তারা স্থানীয় সোনালী ব্যাংকের সামনে অবস্থান নেয়।  সন্ধ্যার কিছু আগে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত, সহ-সভাপতি জামিলুর রশিদ খান, সহ-সভাপতি আজাদ হোসেন খান, সহসভাপতি আব্দুল হামিদ ডাবলু, জেলা কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ বাবলুসহ বিপুলসংখ্যক নেতাকর্মী ওই কার্যালয়ের ভেতরে তাদের অনুসারীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান। কিন্তু দলীয় কার্যালয় তালা বন্ধ দেখে তা ভেঙে ভেতরে ঢুকতে গেলে আফরোজা খান রিতার সমর্থকদের সঙ্গে তুমুল সংঘর্ষ বাঁধে। এতে বেশ কয়েকজন আহত হন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। ঘটনাস্থল থেকৈ আটক করে ১২ নেতাকর্মীকে।

এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার মন্তব্য জানতে তার ব্যক্তিগত মোবাইলফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম শান্ত ঢাকাটাইমসকে বলেন, ‘দলীয় এক নেতার আত্মীয় মারা যাওয়াতে আমরা ঘিওর গিয়েছিলাম। এ সময় নেতাকর্মীদের অনুরোধে পার্টি অফিসে যাই। কিন্তু সেখানে গিয়ে অফিস তালাবদ্ধ দেখে ফেরার পথে আফরোজা খান রিতার বাহিনী আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এই হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এছাড়া পুলিশও আমাদের বেশ কয়েকজন কর্মী আটক করে।’ 

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, পুলিশি নিষেধ উপেক্ষা করে দলীয় কার্যালয়ে সমাবেশ করার ফলে দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার এই ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করা হয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেও জানান ওসি।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)  

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত