ইসলামী ব্যাংকের ৩০৫তম শাখা উদ্বোধন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৬, ১৮:৪৫

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩০৫তম দেবীগঞ্জ শাখা পঞ্চগড়ের দেবীগঞ্জে সোমবার উদ্বোধন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পরিচালক মো. জয়নাল আবেদীন ও প্রফেসর ড. মো. সিরাজুল করিম। স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য দেন দেবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন নাহার লাকী, পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি আশরাফুল আলম পাটোয়ারী, বিশিষ্ট সমাজ সেবক আ.স.ম নুরুজ্জামান ও মো. আবদুল মালেক চিশতি। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রংপুর জোনপ্রধান মো. শহীদুল্লাহ। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইনসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শাখা উদ্বোধনের প্রাক্কালে রবিবার ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রংপুর জোনপ্রধান মো. শহীদুল্লাহ। আলোচনা পেশ করেন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব ড. মোহাম্মদ আবদুস সামাদ ও দেবীগঞ্জ উপজেলা জামে মসজিদের খতিব হাফেজ মো. হাসিনুর রহমান।    

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, কৃষি, অবকাঠামো উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সুষম ও টেকসই অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। ইসলামী ব্যাংকের দেবীগঞ্জ শাখা এ এলাকায় কৃষি ও কৃষি নির্ভর শিল্প প্রতিষ্ঠা, এসএমই, কর্মসংস্থান তৈরি, নারীর ক্ষমতায়ন, দারিদ্র বিমোচনসহ মানুষের সার্বিক জীবনমান ও আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। একটি স্বনির্ভর জাতি ও মধ্যম আয়ের দেশ গঠনে ইসলামী ব্যাংক ৩৩ বছর ধরে কাজ করছে উল্লেখ করে তিনি এ ব্যাংকের কল্যাণমুখী সেবা গ্রহণ করতে সবার প্রতি আহ্বান জানান। 

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত