দুই বাজারেই বেড়েছে সূচক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৬, ১৭:৫৩

 

দেশের পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বগতি প্রবণতা লক্ষ্য করা গেছে। আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। তবে ডিএসইতে লেনদেন কমেছে।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, মঙ্গলবার ডিএসইতে ৫৬২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৫৯৬ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির শেয়ার দর।

দিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৭০৮ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১২৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক  ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৮৪ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৩৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত