বদরুলের শাস্তির দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

সিলেট ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০১৬, ১৫:২০ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৬, ১৫:১৪

সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কোপানোর ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা বদরুল আলমের শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দিয়েছেন এই তরুণীর সহপাঠীরা। সহপাঠীরা ছাড়াও বিক্ষোভ করেছেন অন্যরাও।

সকালে খাদিজার শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মহিলা কলেজ ক্যাম্পাসে জড়ো হয়ে সহপাঠীরা জিন্দাবাজার-আম্বরখানা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। সেখা থেকে মিছিল নিয়ে তারা বেলা ১২ টার দিকে জেলা প্রসাশকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেয়।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদরুলের বিচারসহ স্মারকলিপিতে মোট চারটি দাবি জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের মুখপাত্র ফজিলাতুন্নেছা বলেন, ‘আমাদের কলেজ ক্যাম্পাসে প্রতিদিনই বিক্ষোভ চালিয়ে যাব, আমরা দ্রুত বিচার দেখতে চাই, নিরাপত্তা চাই শিক্ষার্থীদের।’

জেলা প্রশাসক তোফায়েল ইসলাম সাংবাদিকদেরকে বলেন, শিক্ষার্থীদের স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেয়া হবে।

বদরুলের শাস্তির দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ করেছেন মহিলা কলেজের সাবেক শিক্ষার্থীরা। সাবেক শিক্ষার্থী শিরিন আক্তার বলেন, ‘পাশবিক এই ঘটনার দ্রুত বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।’

হামলার ঘটনাস্থল এমসি কলেজ ক্যাম্পাসেও বিক্ষোভ পালন করে এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও। এই ক্যাম্পাসেই গত সোমবার খাদিজাকে বদরুল কুপিয়ে হত্যার চেষ্টা করেন। পরে তাকে ধরে গণপিটুনি দেয় স্থানীয়রা।

খাদিজা আশঙ্কাজনক অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। আর বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে বদরুলকে কারাগারে পাঠিয়েছেন বিচারক।

বিক্ষোভ হয়েছে খাদিজার নিজ এলাকা সদর উপজেলার হাউসা এলাকাতেও। সেখানেও বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত