বেসরকারি শিক্ষক নিয়োগের প্রার্থী বাছাইয়ের ফল রবিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৬, ১৪:৩৩

আগামী রবিবার বেসরকারি স্কুল, কলেজ ও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের প্রার্থী বাছাইয়ের ফল প্রকাশ করা হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ সূত্র জানায়, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে ১৫ হাজার ১২১ জন শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল এনটিআরসিএ। ১ম থেকে দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছিলেন তারাই এসব প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট পদে আবেদন করেছিলেন। ২০ আগস্ট থেকে আবেদন শুরু হয়। শেষ হয় ১০ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে এসব পদের বিপরীতে আবেদন জমা পড়ে ১৩ লাখ ৯৭ হাজার। যাচাই বাছাই শেষে ৯ অক্টোবর নির্বাচিত প্রার্থীদের ফল ঘোষণা করা হবে।

সূত্রটি আরও জানায়, ৯ অক্টোবর বিকাল তিনটায় শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ফল ঘোষণা করবেন। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আবশ্যিক বিষয়কে গুরুত্ব না দিয়ে ঐচ্ছিক বিষয়ের ভিত্তিকে প্রার্থী বাছাই করা হয়েছে। তবে কী প্রক্রিয়ায় আবেদনের তথ্য সমন্বয় করে প্রার্থী বাছাই করা হয়েছে তা জানাতে পারেনি।

উল্লেখ্য, এ পর্যন্ত ১২টি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করেছে ৬ লাখ প্রার্থী। এরমধ্যে ৬৪ হাজার ৩২২ জন আগের নিয়মে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত